শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

শাহজালালে ৪৯ পিস সোনার বারসহ ইউএস বাংলার যাত্রী আটক

বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা ইউএস বাংলার একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে ৪৯টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ।

উদ্ধারকৃত সোনার ওজন পাঁচ কেজি ৬৮৪ গ্রাম; যার আনুমানিক বাজারদাম চার কোটি ৪১ লাখ টাকা। এ ঘটনায় শুল্ক গোয়েন্দা বিভাগ ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রী মো. ফজলে রাব্বীকে আটক করেছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে ইউএস বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটিতে তল্লাশি অভিযান চালিয়ে এসব সোনাসহ ওই যাত্রীকে আটক করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপপরিচালক মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ভোর চারটা ২৫ মিনিটে ইউএস বাংলার (বিএস ৩৪২) উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এরপর উড়োজাহাজের সন্দেহভাজন যাত্রী ফজলে রাব্বীকে চিহ্নিত করে তাকে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। পরে ওই যাত্রীর দেয়া তথ্য অনুয়ায়ী বিমানের আসন ৩২এফ ও ৩১ এফ এর নিচে রাখা লাইফ ভেস্টের ভেতর থেকে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় দুটি বান্ডেল উদ্ধার করেন গোয়েন্দারা।

মিজানুর রহমান বলেন, ‘গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে দুটি বান্ডেল খুলে ৪৮ পিস সোনার বার পাওয়া যায়। এছাড়া, যাত্রীর কাছ থেকে আরো একটি বার জব্দ করা হয়।’

স্বর্ণবারগুলো কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা রাখা হয়েছে।

এ বিষয়ে মামলা দায়ের ও যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।