শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শেষ হল সিবিএনটিভিইউএসএর আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার প্রথম রাউন্ড

বৃহস্পতিবার, এপ্রিল ২০, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল সিবিএনটিভিইউএসএর উদ্যেগে আয়োজিত আন্তর্জাতিক তিলাওয়াতুল কুরআন প্রতিযোগিতার প্রথম রাউন্ড সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।

রমজানে তরুণ প্রজন্মকে কুরআন তিলাওয়াতে আরো উদ্ধুদ্ধ করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রাথমিকভাবে অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণকারীরা নিবন্ধন করেন। শুক্রবার (১৪ এপ্রিল) অনলাইন প্লাটফর্ম গুগল মিটের মাধ্যমে এ প্রতিযোগিতার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক পর্বে বাংলাদেশের প্রায় ১৫টি জেলা থেকে ৯০ জন রেজিস্ট্রেশন করেন। যেখান থেকে প্রথম পর্বে দেশের বিভিন্ন স্থান থেকে ৬০ জন অংশ নেন। পরে আলেমদের বিচারে ১৫ জনকে সমাপনী পর্বের জন্য বাছাই করা হয়৷ যেখান থেকে দশজনকে পুরষ্কৃত করা হবে।

অংশগ্রহণকারীরা সুরা বাকারাহ, সুরা আলে ইমরান, সুরা নিসা, সুরা আনফাল, সুরা তাওবা, সুরা বনী ইসরাইল, সুরা ফুরকান, সুরা মূলক, সুরা ইনফিতার এর মধ্যে যে কোন দুইটি সুরা থেকে কিছু অংশ আয়াত তিলাওয়াত করেন।

প্রতিযোগিতার বিচারক হাফেজ আব্দুল্লাহ বলেন, ‘আমরা অসাধারণ কিছু প্রতিযোগী পেয়েছি। আমাদের দেশের ছেলে-মেয়েদের তিলাওয়াত অত্যন্ত সুন্দর। তবে, অনেকের তিলাওয়াতে তাজবীদজনিত সমস্যা রয়েছে।’

এ পুরো আয়োজনের গ্রান্ড স্পন্সর হিসেবে রয়েছেন এসেনসিয়াল হোম কেয়ার। এছাড়া, কুইন্স সোস্যাল এডাল্ট ডে কেয়ার সেন্টর ইনক এবং সেলএক্সেস ফোন রিফেয়ারও স্পন্সর হিসেবে রয়েছেন।