রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

সীতাকুণ্ডের দোয়াজী পাড়ায় ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন

শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

প্রিন্ট করুন

সীতাকুণ্ড, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলাধীন চার নম্বর মুরাদপুর ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের দোয়াজী পাড়া গ্রামের ‘নিউ উপমা হেয়ার কাটিং সেলুনে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) সকালের সেলুনের মালিক কার্তিক চন্দ্র দাসের হাতে বই ও তাক তুলে দেয়া হয়।

উদ্বোধক ছিলেন অভিনেতা ও সাংবাদিক মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র প্রতিষ্ঠাতা কবি গোলাম মাওলা জসিম, নাট্য কর্মী পারভেজ চৌধুরী।

এ সময় মোহাম্মদ আলী বলেন, ‘শহরের পাশাপাশি প্রত্যন্ত গ্রামের সেলুনেও ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ চালু হচ্ছে। এভাবে গ্রামে গ্রামে এটি ছড়িয়ে দিতে হবে। আর তা করতে পারলে এ উদ্যোগ এক সময়ে জাতীয় পর্যায়ে সাড়া জাগাবে ও আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠবে। আমি ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র আরো বিস্তৃতি কামনা করি।’

সেলুন মালিকের উদ্দেশ্যে গোলাম মাওলা জসিম বলেন, ‘এ তাকে কোন ধর্মীয় ও রাজনৈতিক বই নেই। সব গল্প ও কবিতার বই। তাই এ তাকে অন্য কারো বই রাখা যাবে না ও তাক থেকে বই বাসায় নেয়া যাবে না। নতুন বই লাগলে আমাকে জানাবেন।’

তিনি বই ও তাকের যত্ন নেয়ার জন্য সেলুন মালিকের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য, উপহার হিসেবে সেলুনের গ্রাহকদের পড়ার জন্য ‘সেলুন পাঠাগার বিশ্বজিড়ে’র বই ও তাক নিতে আগ্রহীরা +8801815504015 এ নম্বরে যোগাযোগ করতে পারবেন।