মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

সুইমিংপুলের ওপর দিয়ে উড়ে বাড়ি ভেঙে ঢুকল টেসলা গাড়ি

শনিবার, নভেম্বর ২৫, ২০২৩

প্রিন্ট করুন

ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাঁধে ধাক্কা দিয়ে সুইমিংপুলের ওপর দিয়ে উড়ে গিয়ে একটি বাড়ি ভেঙে ঢুকে পড়ে টেসলার একটি গাড়ি। রাজ্যের মারফি ও অ্যাশউড ড্রাইভস এলাকায় ভয়ংকর এ দুর্ঘটনা ঘটেছে। খবর নিউইয়র্ক পোস্টের।

৭০ বছর বয়সী নারী চালক টেসলার মডেল এক্স গাড়ি নিয়ে বাড়ি ভেঙে ঢুকে পড়েন।

বিবৃতি দিয়ে পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার পরে সান মাতেও পুলিশও আবাসিক এলাকাটি পরিদর্শন করে। অবিশ্বাস্যভাবে, এ ঘটনায় কেউ আহত হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সান মাতেও পুলিশ বিভাগ দুর্ঘটনার একাধিক ছবি শেয়ার করেছে। ক্যাপশনে পুলিশ লিখেছে, ‘আজ সকালে একজন চালক তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাড়ি ভেঙে ঢুকে পড়েন। তবে সৌভাগ্যবশত, এই সংঘর্ষে কেউ হতাহত হয়নি।’

পুলিশের পোস্ট অনুসারে, চালক নারী ও যাত্রীর আসনে থাকা তার ৪০ বছর বয়সী মেয়ে দুর্ঘটনার পরে ঘটনাস্থলেই ছিলেন। তাদের কেউই আহত হননি ও দুর্ঘটনার সময় বাড়িতেও কেউ ছিল না।

পুলিশ বিভাগের একজন মুখপাত্র বলেন, ‘চালক যখন গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন, তখন গাড়িটি একটি প্রতিবেশীর বাড়ির উঠানের ওপর দিয়ে যায়। তারপরে দুই বাড়ির সীমানাপ্রাচীর ভেঙে ঢুকে পড়ে। বাড়ির রান্নাঘরে ঢুকে পড়ার পূর্বে একটি সুইমিংপুলের ওপর দিয়ে ৪০ থেকে ৫০ ফুট শূন্যে উড়েছিল গাড়িটি।’

পুলিশের মতে, টেসলা গাড়িটি ডাউনহিলের দিকে যাচ্ছিল ও ঘটনার সময় স্ব-চালনা মোডে ছিল না।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িটি থামানোর জন্য দ্রুত ব্রেক করা হয়েছিল। কিন্তু, ঠিক কী হয়েছিল, তা এখনো তদন্তাধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সংঘর্ষের ফলে বাড়ির দেয়ালের একটি অংশ বেরিয়ে গেছে। বাড়িটিকে আপাতত লাল ফিতায় ঘেরাও করে রাখা হয়েছে, যাতে এটি কাঠামোগত ক্ষতির জন্য পরিদর্শন করা যেতে পারে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি ও চালকের অস্বাভাবিকতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে- এমন কোন প্রমাণ পুলিশ পায়নি। ঘটনার তদন্ত চলছে।