শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

‘স্টার সিনেপ্লেক্স’র শাখা চালু হচ্ছে চট্টগ্রাম সিটির চকবাজারে

সোমবার, নভেম্বর ২৮, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: দীর্ঘ অপেক্ষার পর অবশেষে চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণ হতে চলেছে। বিজয়ের মাস ডিসেম্বরে চট্টগ্রামবাসীর জন্য সুখবর। চট্টগ্রামে চালু হচ্ছে দেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’।

আগামী ২ ডিসেম্বর এ শাখার উদ্বোধন হবে। ৩ ডিসেম্বর থেকে দর্শকরা সেখানে চলচ্চিত্র দেখতে পারবেন। চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিনোদন জগতের তারকারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে অবস্থিত সুপরিসর এ মাল্টিপ্লেক্সে তিনটি হল রয়েছে।

বরাবরের মতো নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্ব মানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

তিনি বলেন, ‘দেশব্যাপী অনেক সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়েছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন, যারা স্টার সিনেপ্লেক্সের মত একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। আমি নিজে চট্টগ্রামের মানুষ। অনেকেই আমাকে তাদের চাওয়ার কথা বলেছেন। বলা চলে, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এটি। এই দাবি পূরণের কাজটি আরো আগেই করতে চেয়েছিলাম। নানা কারণে হয়ে ওঠে নি। এবার কাজটি করতে পেরে আমি আনন্দিত।’

দেশে যখন একের পর এক সিনেমা হল বন্ধের খবরে হতাশা তৈরি হচ্ছে, তার বিপরীতে স্টার সিনেপ্লেক্সের নতুন নতুন মাল্টিপ্লেক্স নির্মাণের খবর সিনেমা সংশ্লিষ্টদের মাঝে আশার সঞ্চার করছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় পাঁচটি শাখা রয়েছে এর।