বুধবার, ১৯ জুন ২০২৪

শিরোনাম

স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে চট্টগ্রামে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের সাংস্কৃতিক আয়োজন

রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির দুই নম্বর গেটস্থ বিপ্লব উদ্যানে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের উদ্যোগে ও মূকাভিনয় সংগঠন প্যান্টোমাইম মুভমেন্টের উপস্থাপনায় সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে জনগণের মধ্যে হৃদরোগ বিষয়ক স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির উদ্যোগ নেয়া হয়। শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে মূকাভিনয়, জাদু, গান ও নাটিকা পরিবেশনার মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ ও শারীরিক অসুস্থতায় দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হতে পরামর্শ দেয়া হয়।

এ কার্যক্রমে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সক্রিয় অংশ নেন। তারা স্বতঃস্ফূর্তভাবে ব্যাপক জনগণ সচেতনতামূলক এই সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

সাংস্কৃতিক পরিবেশনায় ছিলেন মূকাভিনয়ে শহীদুল মুরাদ। নাটকে শাহীন চৌধুরী, জানে আলম টিটু, আবু তাহের সাইমন, তারিক আজিজ। গানে কায়সার ইসলাম। জাদু মো. ফয়সাল হাওলাদার ও উপস্থাপনায় ফাইরুজ নাওয়াল দুরদানা।

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল হৃদরোগ বিষয়ে যত্নবান এবং এই বিষয়ে সাধারণ জনগণকে বিশেষভাবে সচেতন করতে চায়। এখানে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে হৃদরোগের চিকিৎসা করা হয়। অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল হৃদরোগ বিষয়ে একটি স্বয়ং সম্পূর্ণ প্রতিষ্ঠান। ইতোমধ্যে হাসপাতালটি ‘স্পন্দন’ নামে একটি ওয়েবসাইট চালু করেছে; যেখানে রেজিস্ট্রেশনের মাধ্যমে হৃদরোগ সংক্রান্ত সুরক্ষা, পরামর্শ, বিধি-বিধান, ডায়েট, ব্যায়াম ইত্যাদি বিষয়ে নিয়মিত পরামর্শ পাওয়া যাবে।