রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

হাতিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের ৯৬০ পরিবারের ব্যারাক হাউজ হস্তান্তর নৌবাহিনীর

বুধবার, মে ২৪, ২০২৩

প্রিন্ট করুন

হাতিয়া, নোয়াখালী: নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৯৬০টি পরিবারের জন্য নির্মিত পাকা ১৯২টি ব্যারাক হাউজ বুধবার (২৪ মে) স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্বাবধানে নৌবাহিনী এ ব্যারাক হাউজগুলো নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মোট ৯৬০টি ইউনিট রয়েছে; যেখানে প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথ রুমের সুবিধা রয়েছে।

স্থানীয় প্রশাসনের পক্ষ হতে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাকগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি কমান্ডার এসএম জাহিদ হোসেন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বলে রাখা ভাল, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২২৪টি প্রকল্পে চার হাজার ২১৭টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করে নৌবাহিনী। এসব ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩২ হাজার ৪৪৫টি গৃহহীন পরিবার। এছাড়া বর্তমানে কমান্ডার খুলনা নৌ অঞ্চলের আওতায় ১৫২টি ব্যারাক হাউজ নির্মাণ কাজ চলছে; যা শেষ হলে আরো ৭৬০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।