বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

হেইট ক্রাইম/ফ্লোরিডায় তিন কৃষ্ণাঙ্গকে হত্যার পর শ্বেতাঙ্গ যুবকের আত্মহত্যা

রবিবার, আগস্ট ২৭, ২০২৩

প্রিন্ট করুন

ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে তিনজন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কয়েকজন। নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। এছাড়াও, ঘটনার পর হামলাকারীও নিজের গুলিতে মারা যান। খবর আল জাজিরার।

শনিবার (২৬ আগস্ট) বিকালে ফ্লোরিডার জ্যাকসনভিল শহরের ডলার জেনারেল স্টোরে ঢুকে ২০ বছর বয়সী বন্দুকধারী এলোপাথাড়ি গুলি চালায়। এতে তিনজন কৃষ্ণাঙ্গ নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

ঘটনার কয়েক ঘণ্টা পরই সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, এই ঘটনার হামলাকারীও মারা গেছেন। শ্বেতাঙ্গ ব্যক্তি হিংসা বা বিদ্বেষের কারণেই কৃষ্ণাঙ্গদের ওপর এ হামলা চালায় বলে জানায় পুলিশ। তাই, এ হামলাকে হেইট ক্রাইম হিসেবে দেখা হচ্ছে বলেও জানানো হয়। হামলাকারী এর আগেও সন্ত্রাসী কাজে জড়িত ছিল।

জ্যাকসনভিল সিটির মেয়র ডোনা ডিগান এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের স্বজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন শহরটির কাউন্সিলম্যান।

মাত্র দুই দিন আগে ক্যালিফোর্নিয়ার অঙ্গরাজ্যে কাউন্টির কুক’স কর্নার বাইকার পানশালায় বন্দুক হামলায় চার জন নিহত ও ছয় জন আহত হন।