মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

২০২৪ এর প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা শুরু ডোনাল ট্রাম্পের

রবিবার, মার্চ ২৬, ২০২৩

প্রিন্ট করুন
ডোনাল ট্রাম্প

টেক্সাস, যুক্তরাষ্ট্র: আগামী ২০২৪ সালের নির্বাচনের জন্য প্রচারণা শুরু করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২৫ মার্চ) দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের ওয়াকোতে প্রথম নির্বাচনী প্রচারণায় অংশ নেন তিনি। ২০২০ সালের মত এবারো ট্রাম্পের নির্বাচনী প্রচারণার স্লোগান ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’। খবর আল জাজিরার।

প্রচারণা সমাবেশে ট্রাম্প তার বিরুদ্ধে করা তদন্তের সমালোচনা করেন। প্রচারণা শুরু হয় ‘জাস্টিস ফর অল’ গানটি পরিবেশনের মধ্য দিয়ে। এ সময় আগে ধারণ করা ট্রাম্পের একটি প্রতিশ্রুতির ভিডিও দেখানো হয়।

এ সময় ২০২১ সালের জানুয়ারিতে ক্যাপিটল হিলে যারা সহিংসতা করেছিল, তাদের পক্ষ নিয়ে ট্রাম্প বলেন, ‘সবাই নির্দোষ প্রমাণিত হবে।’ তা ছাড়া, নিজের বিরুদ্ধে করা তদন্তকে ষড়যন্ত্রমূলক বলে অভিহিত করেন তিনি।

বলে রাখা ভাল, পর্নো স্টার স্টর্মি ড্যানিয়েলসের সাথে যৌন সম্পর্কের বিষয়ে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখতে বড় অঙ্কের অর্থ দিয়েছিলেন ট্রাম্প। পরবর্তী ওই ঘটনায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেন স্টর্মি ড্যানিয়েলস। এ মামলা ছাড়াও ৭৬ বছর বয়সী ট্রাম্পের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের তদন্ত চলছে।

সম্প্রতি ট্রাম্প নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে বলেন, ‘স্টর্মি ড্যানিয়েলসের মামলায় তাকে গ্রেফতার করা হতে পারে।’

তেমন কিছু হলে, সমর্থকদের বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসার আহ্বানও জানান তিনি। একই সাথে ট্রাম্প সতর্ক করে বলেন, ‘গ্রেফতার হলে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে যে সহিংসতার সৃষ্টি হয়েছিল, তার পুনরাবৃত্তি ঘটতে পারে।’