রবিবার, ২৬ মে ২০২৪

শিরোনাম

২০২৪ এর মার্চে ফ্লোরিডায় ২৯তম এশিয়ান ফুড ফেয়ার

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩

প্রিন্ট করুন

মিরামার, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৯তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার অ্যান্ড কালচারাল শো। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার উদ্যোগে ২০২৪ সালের ২ ও ৩ মার্চ মায়ামি ও ফোর্ট লওডার্ডেলের মধ্যবর্তী শহর মিরামারের রিজিওনাল পার্ক এমফিথিয়েটারে এই উৎসবের আয়োজন করা হবে। দুই দিনের এ উৎসবে অংশ নেবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রদেশের শতাধিক শিল্পী।

আয়োজকরা জানিয়েছেন, উৎসবে এশিয়ার ১৫টিরও বেশি দেশ অংশ নিচ্ছে। অনুষ্ঠানে অতিথি থাকবেন ইউএস কংগ্রেসম্যান, সিনেটর ও গভর্নরসহ অনেকে। উত্তর আমেরিকার বহু সংগীত শিল্পী ও নৃত্য দল এ অনুষ্ঠানে অংশ নেবে।

আয়োজকরা আরো জানান, দক্ষিণ ফ্লোরিডার এশিয়ান কমিউনিটির মধ্যে বিপুল সাড়া ফেলেছে এ মেলা। প্রতিদিনি দুপুর ১২টা থেকে রাত দশটা পর্যন্ত মেলা প্রাঙ্গণের বিশাল মঞ্চে পরিবেশিত হবে বহুজাতিক সাংস্কৃতিক অনুষ্ঠান। মনোমুগ্ধকর এই অনুষ্ঠানে এশিয়ার বিভিন্ন দেশের সাংস্কৃতিক পরিবেশনা থাকবে।

উৎসবে কয়েক হাজার মানুষ যোগ দেবেন বলেন আশাবাদী আয়োজকরা।

প্রতি বছরের মত এবারো মেলায় বসবে শতাধিক স্টল। থাকবে মুখরোচক খাবারের দশটির বেশি বহুজাতিক খাদ্যসামগ্রীর ফুড কোর্ট। বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসবেন দোকানিরা।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা ২৯ বছর ধরে এশিয়ান ট্রেড ফুড ফেয়ারের আয়োজন করে আসছে। এটি প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে যুক্তরাষ্ট্রের সর্ববৃহৎ মেলা হিসেবে পরিচিত। বহু বছর ধরে এই মেলা রাজনীতিক ও ব্যবসায়ীদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু।

এ দিকে, এশিয়ার ফেয়ার উপলক্ষে ফ্লোরিডার সানরাইজে মাদ্রাজ ক্যাফে রেস্টুরেন্টে সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি এবিএম মোস্তফার সভাপতিত্বে ও সেক্রেটারি রফিকুল ইসলামের পরিচালনায় ঢাকা থেকে জুম মিটিংয়ে সভায় অংশ নেন প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইমরান। বক্তব্য দেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহেদ, সিনিয়র পরিচালক রেজা ইসলাম, মো. মোস্তফা কামাল, আনোয়ারুল করিম শাহিন, ইমরান জনি।