মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

৩৩৮ জন ওসি এবং ১৫৮ জন ইউএনও বদলির প্রস্তাবে ইসির অনুমোদন

বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৩৩৮ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ও ১৫৮ উপজেলার নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির প্রস্তাবে অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘মন্ত্রণালয় থেকে তাদের বদলি করার তালিকা দেয়া হয়েছিল, কমিশন তা অনুমোদন দিয়েছে।’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গেল ৩০ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিদের বদলি করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয় নির্বাচন কমিশন। কাদের বদলি করা হবে সেই প্রস্তাব কমিশনে পাঠাতে বলা হয়। সে অনুযায়ী ছয় মাসের বেশি সময় ধরে একই কর্মস্থলে থাকা ওসিদের ওই তালিকা কমিশনে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। আর এক বছর দায়িত্বে থাকা শতাধিক ইউএনওর বদলির প্রস্তাব দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের পাঠানো প্রস্তাবে অনুযায়ী, ৪৭ জন ইউএনওর বদলির ব্যাপারটি অনুমোদন করে ইসি। পরে, বুধবার (৬ ডিসেম্বর) ১৫৮ জন ইউএনও এবং ৩৩৮ জন ওসিকে বদলির প্রস্তাব আসে।