রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

৮০ কোটি ডলারে বিক্রি হচ্ছে ‘ফোর্বস’

রবিবার, মে ১৪, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বিক্রি হয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রভিত্তিক ব্যবসায়-বাণিজ্যবিষয়ক ম্যাগাজিন ফোর্বস। প্রায় ৮০ কোটি মার্কিন ডলারের একটি চুক্তির বিনিময়ে ম্যাগাজিনটির বেশির ভাগ শেয়ার কিনছেন অস্টিন রাসেল নামের ২৮ বছর বয়সী এক শত কোটিপতি। খবর রয়টার্সের।

অস্টিন রাসেল যুক্তরাষ্ট্রভিত্তিক গাড়িপ্রযুক্তি কোম্পানি লুমিনার টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

শুক্রবার (১২ মে) বিবৃতিতে অস্টিন জানান, তিনি ফোর্বসের ৮২ শতাংশ শেয়ার কিনতে রাজি হয়েছেন। এর মধ্যে ফোর্বস পরিবারের কাছে থাকা মালিকানার অংশও রয়েছে। তবে, ফোর্বসের মূল কোম্পানি ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়া ইনভেস্টমেন্টের কাছে ফোর্বসের কিছু অংশের শেয়ার অবিক্রিত থাকবে।

ফোর্বস পরিবার ২০১৪ সালে ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়ার কাছে কোম্পানির বেশিরভাগ শেয়ার বিক্রি করে। সবশেষ গেল বছরের জুনে ফোর্বসকে শেয়ারবাজারে নেয়ার একটি উদ্যোগ নেয়া হয়। কিন্তু, সেটি শেষমেষ বাস্তবায়ন না হলে ফোর্বসের চলমান বিক্রয় প্রক্রিয়া শুরু হয়।

প্রায় ১০০ বছরেরও বেশি সময় ধরে প্রকাশিত হয়ে আসছে ফোর্বস ম্যাগাজিন। শত কোটিপতির তালিকা করার জন্য ফোর্বসের বিশ্বব্যাপী জনপ্রিয়তা পেয়েছে। এছাড়া, ৩০ বছরের কম বয়সী শত কোটিপতিদের নিয়েও তালিকা প্রকাশ করে ম্যাগাজিনটি। বর্তমানে বিজ্ঞাপননির্ভর হলেও রাজস্ব আয়ের হিসাবে প্রতিষ্ঠানটি লাভজনক অবস্থায় রয়েছে।