শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

অনুষ্ঠিত হল চবির ২০তম ব্যাচের ‘বন্ধু মিলনমেলা ২০২৩’

শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ‘আমরা সবাই ছোঁড়া-ছুঁড়ি, বয়স ব্যাচ দুটোই কুড়ি’ – এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০তম ব্যাচের ‘বন্ধু মিলনমেলা ২০২৩’ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শনিবার (২৮ জানুয়ারি) চবির ক্যাম্পাস ও চট্টগ্রাম শহরস্থ মোটেল সৈকতে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১টায় চবির সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবির উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবির ২০তম ব্যাচের সদস্য চবির সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ।

অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যানের প্রফেসর আ ন ম মঈনুল ইসলামের সভাপতিত্বে ও চবির পরিসংখ্যান বিভাগের প্রফেসর মোহাম্মদ মনিরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন বাংলাদেশ টেলিভিশনের উপ মহাব্যবস্থাপক অনুপ খাস্তগীর।

অনুষ্ঠানে বেনু কুমার দে ২০তম ব্যাচের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘বিভিন্ন ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে বর্তমানে চবির ক্যাম্পাস আনন্দমুখর। প্রাক্তন শিক্ষার্থীদের কর্ম ক্ষেত্রের একঘেয়েমি কাটিয়ে উঠতে এ ধরনের পুনর্মিলনী অনুষ্ঠান অত্যন্ত ফলপ্রসু একটি আয়োজন। এতে এক দিকে যেমন তারা পরিবার-পরিজন নিয়ে আনন্দে মেতে ওঠার সুযোগ পান, অন্য দিকে, তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক অধিক সুদৃঢ় হয়।’

তিনি প্রাক্তন শিক্ষার্থীদের বন্ধুত্বের সম্পর্ক অটুট রেখে এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে স্ব স্ব অবস্থান থেকে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা, সম্মাননা স্মারক প্রদান, স্মৃতিচারণ, প্রীতিভোজ, লাকী কুপন লটারি, কবিতা ও গানে সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।