রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী গ্রেফতার

মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩

প্রিন্ট করুন
চৌধুরী হাসান সারওয়ার্দী

ঢাকা: সাবেক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীকে সাভার থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) ফারুক হোসেন মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

হারুন অর রশীদের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল সাভার এলাকায় অভিযান চালিয়ে পল্টন থানায় করা একটি মামলায় তাকে গ্রেফতার করে।

ফারুক হোসেন জানান, রোববার (২৯ অক্টোবর) রাতে মহিউদ্দিন শিকদার নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন।

সোমবার (৩০ অক্টোবর) ডিবি কার্যালয়ে ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা’ হিসেবে দাবি করা মিয়া জাহিদুল ইসলাম আরেফি বলেন, ‘লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী আমাকে বিকাল তিনটার দিকে বিএনপির দলীয় কার্যালয়ে নিয়ে আসেন। তারা আমাকে বক্তৃতা দেয়ার জন্য অনুরোধ করেন।’

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তাকে জিজ্ঞাসাবাদের জন্য খুঁজে বের করতে তিনি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।’

রোববার (২৯ অক্টোবর) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরেফিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে নিজেকে ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের উপদেষ্টা’ হিসেবে উপস্থাপন করেন আরেফি।