শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

অভিনেত্রী শারমিন আঁখির দুর্ঘটনা আগুনে নয়, বিস্ফোরণে

শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

প্রিন্ট করুন
অভিনেত্রী শারমিন আঁখি

ঢাকা: মঞ্চ ও টিভি অভিনেত্রী শারমিন আঁখির দুর্ঘটনাটি অগ্নিকান্ডে নয়, এটি বিস্ফোরেণের কারণে সংগঠিত হয়েছে বলে দাবি করেছেন অভিনয় শিল্পীরা। এ দুর্ঘটনায় ঢাকার মিরপুরের সেই শুটিং বাড়ির মালিককে জবাবদিহীতার আওতায় আনার দাবিও জানিয়েছেন তারা।

কয়েকজন অভিনয় শিল্পী বলেন, ‘এক সপ্তাহ পার হয়ে গেছে। ঘটনাটা আগুন লাগার না, ঘটনাটা বিস্ফোরনের। কিভাবে আগুন লাগল. তার চাইতে দরকারি প্রশ্ন কেন বিস্ফোরণ হল? বাথরুমের দরজা ওড়ে যাওয়ার মত গ্যাস সিলিন্ডার নিয়ে আঁখিকে বাথরুমে ঢুকতে দেখা যায় নি।’

তারা প্রশ্ন তুলেছেন, শুটিং হাউজ মালিককে জবাবদিহিতার মধ্যে কি আনা হয়েছে এখনো?

জানা গেছে, শারমিন আঁখির শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) তার জ্বর ও শ্বাসকষ্ট হয়। এখনো আইসিইউতেই আছেন তিনি। শারীরিক অবস্থার কোন উন্নতি ঘটেনি। এর আগে গত ২৮ জানুয়ারি মিরপুরের একটি শুটিং বাড়ির মেকআপ রুমে বিস্ফোরণে গুরুতর আহত হন এ অভিনেত্রী। সে দিনই তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

সেই বিস্ফোরণে আঁখির হাত, পা ও চুলসহ শরীরের ৩৫ ভাগ পুড়ে যায়। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে প্লাজমা দিতে হয়েছে। এক দশকেরও বেশী ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখির মঞ্চে যাত্রা শুরু গ্রুপ থিয়েটার ‘নাট্যাধার’ এর মধ্য দিয়ে। পরবর্তী তিনি অরিন্দ্রম নাট্য সম্প্রদায়ে যোগ দেন। এ দলের নিয়মিত প্রযোজনা তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। পরে টিভি নাটকে কাজ করেও আলোচনায় আসেন তিনি।