শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

অভিষেক হল জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার নয়া কমিটির

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: আনন্দঘন পরিবেশ ও বর্ণিল আয়োজনে জালালাবাদ এসোসিয়েশনের অব আমেরিকা ইনকের নতুন নির্বাচিত কমিটির অভিষেক হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডের কুইন্স প্যালেসে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মইনুল ইসলাম ও সাধারণসম্পাদক হয়েছেন আতাউল গনি আসাদ। এ কমিটি ২০২৪-২০২৭ মেয়াদে দায়িত্ব পালন করবে।

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী সিলেটবাসীর অন্যতম বড় আঞ্চলিক সংগঠন। অভিষেক অনুষ্ঠানটি প্রবাসী বাঙালিদের অংশগ্রহণে মুখরিত হয়ে ওঠে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেন। অনুষ্ঠানটি একটি মিলনমেলায় পরিণত হয়। এতে বক্তব্য দেন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক কমিটির নেতৃবৃন্দ ও ট্রাস্টি বোর্ডের সদস্যরাও। একই সাথে অনুষ্ঠানটি আরো আনন্দঘন করে তোলে সাংস্কৃতিক পর্ব। এ সময় বক্তারা ঐক্যবদ্ধ হয়ে সংগঠনের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি দেন।

নতুন কমিটির বাকিরা হলেন সহ-সভাপতি শাহ মিজানুররহমান ((সিলেট), মো. মনির উদ্দিন (সুনামগঞ্জ), মিজানুর রহমান চৌধুরী (হবিগঞ্জ) ও মো. এ খায়ের (মৌলভীবাজার); সহ-সাধারণ সম্পাদক হেলিম উদ্দিন, কোষাধ্যক্ষ ময়নু জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল চৌধুরী উমেল, সাদিস্যিক সম্পাদক মো. শাহীনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. খলিলুর রহমান, দপ্তর সম্পাদক লায়েছ আহমদ মিনু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কামরুল হোসেন, ক্রীড়া সম্পাদক আব্দুর রহিম কাদের, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সিহাব উদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক তাসমিয়া চৌধুরী, সমাজ কল্যাণ সম্পাদক জয়নাল উদ্দিন লায়েক; কার্যকরী সদস্য মো. বেলাল চৌধুরী (সিলেট), বদরুল উদ্দিন (সিলেট), মো. শাহীন কামালী (সুনামগঞ্জ), সৈয়দ এল মিয়া (সুনামগঞ্জ), জামাল হোসেন (হবিগঞ্জ), দেওয়ান মোতাচ্ছির (হবিগঞ্জ), মো. মাসুক মিয়া (মৌলভীবাজার) ও মো. নাসির উদ্দিন (মৌলভীবাজার)।

মইনুল ইসলাম সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘প্রবাসী বাঙালিদের সাথে আমরা আছি। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে থাকতে চাই ‘

এসোসিয়েশনের নয়া সেন্টার তৈরির প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘এসোসিয়েশনের ভবন এখন দৃশ্যমান। সামনে আমরা সেন্টার করব। যার মাধ্যমে জালালাবাদবাসীসহ পুরো বাংলাদেশের প্রবাসীরা উপকৃত হবেন।’

জালালাবাদবাসীকে ধন্যবাদ জানিয়ে আতাউল গনি আসাদ বলেন, ‘নতুন কমিটির মাধ্যমে জালালাবাদ এসোসিয়েশন একটি শক্তিশালী ও যুগোপযোগী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করবে। আমরা আপনাদের সবার সহযোগিতা নিয়ে এ সংগঠনকে এগিয়ে নিতে চাই।’

এসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ বেলাল চৌধুরী বলেন, ‘আমরা সবাই মিলে একটি সুন্দর জালালাবাদ গঠন করবো। এটাই আমাদের প্রত্যাশা।’

নয়া কমিটির সদস্য ও জালালাবাদবাসীকে ধন্যবাদ জানিয়ে ইউর ড্রিমহোম কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সোসাইটির প্রাক্তন প্রেসিডেন্ট ও ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান এম আজিজ বলেন, ‘আমরা চাই, ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে। এ সংগঠনকে আরো ওপরে দেখতে চাই। বরাবরের মত নতুন কমিটিকে আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।’

তিনি সবধরনের বিভ্রান্তি থেকে সবাইকে দূরে থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা দেয়া হয় কামাল আহমেদকে। তার কন্যা রুমানা আহমেদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা। এছাড়া এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি শওকত আলী ও আব্দুল কাইয়ুমকে আজীবন সম্মাননা দেয়া হয়।

এর পূর্বে গেল ৬ আগস্ট নিউইয়র্কে এস্টোরিয়ার জালালাবাদ ভবনে মইনুল-আসাদ প্যানেলকে নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন প্রধান নির্বাচন কমিশনার এমএ কাইয়ুম, নির্বাচন কমিশনার আজিজুর রহমান সাবু (সিলেট), সৈয়দ শওকতআলী (মৌলভী বাজার), মোবাশ্বির হোসেন চৌধুরী (হবিগঞ্জ) ও আমিনুল হক চুন্নু (সুনামগঞ্জ)।

নির্বাচন কমিশন সূত্র জানায়, এবারের নির্বাচনে ভোটর সংখ্যা ছিল তিন হাজার ৪৩ জন। এরমধ্যে সাধারণ সদস্য দুই হাজার ৫৯০ জন এবং আজীবন সদস্য ৪৫৩ জন। প্রধান নির্বাচন কমিশনার সুন্দর ও সুষ্ঠুভাবেনির্বাচনী সম্পন্ন করার জন্য সব প্রার্থী ও সমর্থকদের ধন্যবাদ জানান।