রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

অ্যাসেম্বলি মেম্বার জেসিকা ও রাগাকে এনড্রস করল পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস

মঙ্গলবার, মে ৭, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট ডেমোক্রেটিক নির্বাচনকে সামনে রেখে নিউ ইয়র্ক স্টেটের অ্যাসেম্বলিওমেন জেসিকা গঞ্জালেস রোজাস ও অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগার পক্ষে এনডোর্স করেছে আবু জাফর মাহমুদের নেতৃত্বাধীন রাজনৈতিক সংগঠন ‘পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস’। এ উপলক্ষে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় শুক্রবার (৩ মে) আয়োজিত আনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি রাজনীতিকের নেতৃত্বে যাত্রা শুরু করেছে নতুন ডেমোক্রেটিক রাজনৈতিক সংগঠন ‘পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস’।

অনুষ্ঠানে ‘পিপল আপ’-এর প্রেসিডেন্ট আবু জাফর মাহমুদ বলেন, ‘জেসিকা ও রাগা নিউইয়র্ক স্টেট অধিবেশনে জনগণের অধিকার আদায়ে লড়াই করে অসামান্য অবদান রেখেছেন। আমরা তার সাক্ষী। আমরা যোগ্য প্রতিনিধিদেরকে সম্মান জানানোর মধ্য দিয়ে উৎসাহিত করতে চাই। এতে তারা তাদের বলিষ্ঠ পদক্ষেপকে আরো দৃঢ় করতে পারবেন।’

তিনি আরো বলেন, ‘আজ করপোরেট ওয়ার্ল্ড জনগণের শক্তি ও ক্ষমতাকে খর্ব করে চলেছে। তারা অর্থ ও শক্তিতে এখন সংঘবদ্ধ। সে বিবেচনায় আমরা জনগণেরা একতাবদ্ধ নই। সব স্তরের জনগণকে একতাবদ্ধ করতেই ‘পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস’-এর যাত্রা শুরু। আমরা সবসময় ঐক্যের পক্ষে। আমরা একতার শক্তি নিয়েই আমরা আমাদের আন্দোলনকে বেগবান করে চলেছি।

জেসিকা গঞ্জালেস রোজাস বলেন, ‘পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস ও আবু জাফর মাহমুদের কাছে আমি কৃতজ্ঞ। তার নেতৃত্বে এখানকার সব কমিউনিটির মানুষ আমার লড়াই সংগ্রামের সাথে একাত্ম হয়েছে।’

স্টিভেন রাগা বলেন, ‘পিপল ইউনাইটেড ফর প্রোগ্রোস’-এর আহ্বানে সাড়া দিয়ে এখানে যেভাবে কমিউনিটির নেতৃস্থানীয়রা জড়ো হয়েছেন, এটি এক অভূতপূর্ব ঘটনা।’

তিনি আবু জাফর মাহমুদ কুইন্স ডেমোক্রেটিক কাউন্টি কমিটির সদস্য পদে নির্বাচন কমিশনে ব্যালটভুক্ত হবার ঘোষণা দিয়ে জানান, তিনি এ সমাজের একজন যোগ্য নেতৃত্ব। তার ঘোষণায় তাৎক্ষণিকভাবে উচ্ছ্বসিত সমর্থন জানান, জেসিকা গঞ্জালেস রোজাস।

দুই অ্যাসেম্বলি মেম্বারকে এনেডোর্স করার পূর্বে আবু জাফর মাহমুদ জনগণের অধিকার আদায়ে তাদের কৃতিত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে সাংবাদিক ‘পরিচয়’-এর সম্পাদক নাজমুল আহসান বলেন, ‘দুইজন নির্বাচিত প্রতিনিধি জেসিকা গোঞ্জালেস রোজাস ও স্টিভেন রাগা আমাদেরকে যেভাবে আপন করে নিয়েছেন, তা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা যে মায়া আমাদের প্রতি দেখিয়েছেন, আমরাও তাদের প্রতি একই ভালবাসা প্রদর্শন করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজী আযম, সন্দ্বীপ সোসাইটির সভাপতি ফিরোজ আহমেদ, সন্দ্বীপ ইউনাইটেডের প্রেসিডেন্ট এসএম ফেরদৌস, রোহিঙ্গা এডভোকেসি নেতা নাসের আখতার, আলমগীর খান আলম, মিলেনিয়াম টেলিভিশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহ কর্মকর্তা (সিইও) নূর মোহাম্মদ।