শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

আবারো হাসপাতালে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০২৪

প্রিন্ট করুন
লয়েড অস্টিন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: অসুস্থ হয়ে ফের হাসপাতালে ভর্তি হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। রোববার (১১ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে দেশটির প্রতিরক্ষা দফতর পেন্টাগন। সম্ভাব্য মূত্রাশয়সংক্রান্ত সমস্যার উপসর্গ দেখা দেয়ায় এবার অস্টিনকে হাসপাতালে নেয়া হয়েছে।

সপ্তাহ কয়েক পূর্বেই অস্টিনকে হাসপাতালে থাকতে হয়েছিল। তবে, তখন তিনি তার হাসপাতালে থাকার ব্যাপারটি বিতর্কিতভাবে গোপন রেখেছিলেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) প্রকাশিত পেন্টাগনের বিবৃতিতে বলা হয়, ‘মন্ত্রীর হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়ে হোয়াইট হাউসকে অবহিত করা হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ায় অস্টিন অফিসের দায়িত্ব ও কর্তব্য উপপ্রতিরক্ষামন্ত্রী ক্যাথলিন হিকসের কাছে হস্তান্তর করেছেন।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘মূত্রাশয়ের সমস্যার উপস্বর্গ নিয়ে ৭০ বছর বয়সী অস্টিনকে ওয়াল্টার রিড মিলিটারি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।’

অস্টিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে কি না কিংবা ভর্তি করা হলে তিনি কত দিন সেখানে থাকবেন, তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট করা হয়নি।

গেল বছরের ডিসেম্বরে ‘গোপনে’ ক্যান্সারের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন লয়েড অস্টিন। কিন্তু, ব্যাপারটি গোপন রাখায় এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এর জেরে গেল সপ্তাহে তিনি ক্ষমা চান।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীতে প্রেসিডেন্টের পরই প্রতিরক্ষামন্ত্রীর অবস্থান। এ পদটিকে মন্ত্রিসভার সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়।