মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ‘গোলাগুলি’তে আরসার শীর্ষ কমান্ডার নিহত

সোমবার, জুলাই ১০, ২০২৩

প্রিন্ট করুন
হোসেন আহমেদ কায়সার

উখিয়া, কক্সবাজার: কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের সাথে আরসার সন্ত্রাসীদের মধ্যে ‘গোলাগুলি’র ঘটনা ঘটেছে। এ সময় গুলিতে আরসার শীর্ষ এক কমান্ডার নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি ওয়ান শুটারগান, ছয় রাউন্ড গুলি ও একটি ওয়াকিটকি উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১০ জুলাই) ভোরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৭-তে এ ঘটনা ঘটে। এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন রশিদ এ তথ্য নিশ্চিত করেন।

নিহত হোসেন আহমেদ কায়সার (৩৫) উখিয়ার ক্যাম্প-১৭ ব্লক-এইস/৭৯ এর জাফর হোসেনের ছেলে। তিনি হুসেন মাঝি হিসেবে পরিচিত।

সৈয়দ হারুন রশিদ জানান, উখিয়ার ওই ক্যাম্প এলাকায় আরসার শীর্ষ কমান্ডার হোসেন আহমেদ কায়সারের অবস্থান জানতে পারে সোমবার (১০ জুলাই) ভোরে ১৪ এপিবিএনের সদস্যরা ইরানি পাহাড় পুলিশ ক্যাম্পের একটি টিম নিয়ে সেখানে যায়। এ সময় আরসার সদস্যরা পুলিশের ওপর গুলিবর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।এতে আরসার হোসেন আহমেদ কায়সার নিহত হয়। এ সময় দুটি ওয়ান শুটারগান গান ও ছয় রাউন্ড গুলি ও ওয়াকি টকি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, নিহত হোসেন মাঝি একাধিক হত্যা মামলার আসামী। তার অপরাপর সহযোগীদের ধরতে প্রচেষ্টা চলছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, আরসা এবং এপিবিএন সদস্যদের গোলাগুলি ঘটনায় আরসার এক কমান্ডার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। খবর পেয়ে আমরা লাশের সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হচ্ছে।

বলে রাখা ভাল, গেল শুক্রবার (৭ জুলাই) সকালে আরসা এবং আরএসও সন্ত্রাসীদের মাঝে গোলাগুলিতে পাঁচজন আরসা সন্ত্রাসী নিহত হয়েছে। একই দিন সন্ধ্যায় পাহাড়ি ঢালুতে মিলেছে আরো এক রোহিঙ্গার গলাকাটা মৃতদেহ। এ ঘটনার তিন দিনের মাথায় এবার পুলিশের সাথে গোলাগুলি হুসেন মাঝি নিহতের ঘটনা ঘটলো।