রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

‘ওরা ৭ জন’ এবার কুমিল্লার টাউন হলে

রবিবার, এপ্রিল ২৩, ২০২৩

প্রিন্ট করুন

কুমিল্লা: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের একটি ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে খিজির হায়াত পরিচালিত চলচ্চিত্র ‘ওরা ৭ জন’। মুক্তিযুদ্ধের পাঁচ নম্বর সেক্টরে ঘটে যাওয়া কিছু ঘটনা পরিচালক এ চলচ্চিত্রে তুলে আনতে চেয়েছেন। সিলেটে হয়েছে এর দৃশ্যধারণ। চলতি বছরের ৩ মার্চ মুক্তি পায় চলচ্চিত্রটি। আগামী সোমবার (২৪ এপ্রিল) ও মঙ্গলবার (২৫ এপ্রিল) কুমিল্লার ঐতিহ্যবাহী টাউনহলে হতে যাচ্ছে চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনী। সম্পূর্ণ শীতাতাপ নিয়ন্ত্রিত টাউন হল অডিটোরিয়ামে প্রতিদিন দুপুর ১২টা, বিকাল তিনটা ও সন্ধ্যা ছয়টায় তিনটি করে দুই দিনে মোট ছয়টি শো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

কুমিল্লা টাউন হলের ধারাবাহিকতায় পর্যায়ক্রমে পুরো দেশে চলচ্চিত্রটি দেখানোর ব্যবস্থা করা হবে। এ দিকে, ভারতের অন্যতম ১৩তম দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে অফিসিয়াল সিলেকশন ক্যাটেগরিতেও সুযোগ পেয়েছে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্র। আগামী ৩০ শে এপ্রিল দিল্লিতে শুরু হবে ফেস্টিভ্যালটি।

‘ওরা ৭ জন’ সিনেমায় ৭ মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, খিজির হায়াত খান, সাইফ খান, সজীব, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ ও তূর্য। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম।

এবারই প্রথম নয়, মুক্তিযুদ্ধের বীরদের নিয়ে বরাবরই কাজের আগ্রহ প্রকাশ করেছেন খিজির হায়াত। বহুল আলোচিত চলচ্চিত্র ‘জাগো’ নির্মাণের আগেও খিজির স্বাধীনতা যুদ্ধের মহান সৈনিক বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘অস্তিত্বে আমার দেশ’ নির্মাণ করেছিলেন। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এ চলচ্চিত্রটি খুব বেশি পরিচিতি পায়নি। যদিও স্বাধীন বাংলাদেশের সাত বীরশ্রেষ্ঠের অন্যতম বীরশ্রেষ্ঠ মতিউর রহমানকে নিয়ে নির্মিত এটিই একমাত্র চলচ্চিত্র।