রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের উদ্যোগে কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত

রবিবার, মে ১৪, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের আয়োজনে মনোজ্ঞ কবিতা সন্ধ্যা শুক্রবার (১২ মে) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি হলে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কবি ও গীতিকার অরূপ কুমার বড়ুয়া।

কবি ও আবৃত্তি শিল্পী বনশ্রী বড়ুয়া রুমির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের চেয়ারম্যান আবৃত্তি শিল্পী ঈশিতা দাস অধিকারীর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। একইসাথে ভারত থেকে আসা অতিথিদের পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সূচনা বক্তব্য দেন কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক কবি সুমন রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের প্রধান উপদেষ্টা কবি ও বীর মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী, উপদেষ্টা শওকত উল ইসলাম ও সাধারণ সম্পাদক নান্টু বড়ুয়া।

উপস্থিত ছিলেন বোধন আবৃত্তি সংসদের পরিচালক এসএম আবদুল আজিজ, চট্টগ্রাম একাডেমির পরিচালক জাহাঙ্গীর আলম, নজরুল সংগীত শিল্পী ফরিদা করিম, সংগঠক মাখন লাল দাশ, মোহনলাল দাশ, দুলাল কান্তি বড়ুয়া, অঞ্জন বড়ুয়া নোটন, সাংবাদিক সুমন বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন কোলকাতার সংগঠক ‘আচার্য দীনেশ চন্দ্র সেন রিসার্চ সোসাইটির’ সাধারণ সম্পাদিকা দেবকন্য সেন। তিনি মঞ্চে অরূপ কুমার বড়ুয়াকে উত্তরীয় পরিয়ে দিয়ে রূপার কলম দেন।

উপস্থিত সকলকে আবৃত্তির মাধ্যমে মুগ্ধ করেন আবৃত্তি শিল্পী ঈশিতা দাশ অধিকারী ও ভারত থেকে আসা আবৃত্তি শিল্পী অতসী চট্টোপাধ্যায়, আবৃত্তি শিল্পী সুজলা সাহা, আবৃত্তি শিল্পী লীনা বিশ্বাস।

দ্বৈত আবৃত্তিতে অংশ নেন স্মরনিকা চৌধুরী, ফারুক আহমেদ রাজু, সুপ্রিয় বড়ুয়া, মুন্না চৌধুরী, বনশ্রী বড়ুয়া, ইভা আলমাস ও উত্তম কুমার দাশ। একক আবৃত্তিতে অংশ নেন তটিনী বড়ুয়া, ফারুক হোসেন, শিরিন আফরোজ, সিমলা চৌধুরী, তারিফা হায়দার, শিশির আজাদ চৌধুরী, নোটন দাশ, পূরবী বড়ুয়া, শ্রাবন্তী বড়ুয়া, জাহাঙ্গীর আলম, হোসেন মো. ইব্রাহিম, প্রতিমা দাশ, রীতা ধর, সুমন রহমান ও আঞ্চলিক ছড়া পাঠ করেন নান্টু বড়ুয়া।