বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড পেলেন নিউইয়র্ক পুলিশের সার্জেন্ট এরশাদুর সিদ্দিক

সোমবার, আগস্ট ২১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি পুলিশের বাংলাদেশি বংশোদ্ভূত সার্জেন্ট এরশাদুর সিদ্দিক কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড পেয়েছেন। গেল ১২ আগস্ট বাংলাদেশ কারেকশন সোসাইসিটি (বিসিএস) আয়োজিত বার্ষিক সম্মাননা ও নৈশভোজ অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়। তার হাতে সম্মাননা তুলে দেন বিসিএসের সভাপতি কাজী হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়ক সিটির মেয়র এরিক এডামস।

বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের (বাপা) ট্রাস্টি বোর্ডের সদস্য এনওয়াইপিডির ডিটেকটিভ মাসুদুর রহমান জানান, চট্টগ্রামের কৃতি সন্তান সার্জেন্ট সিদ্দিক গেল ২০ বছর ধরে নিউইয়র্ক ফাইনেস্ট হিসেবে বাংলাদেশি কমিউনিটিকে বিভিন্নভাবে সেবা দিয়ে আসছেন। তিনি ২০০৩ সালে এনওয়াইপিডিতে পুলিশ অফিসার হিসেবে যোগ দেন এবং ম্যানহাটনের ১৯ প্রিসিংঙ্কে তার কর্ম জীবন শুরু করেন। ২০১৬ সালে সার্জেন্ট হিসেবে পদোন্নতি পান । পরে তাকে ২০১৭ সালে কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোতে নিয়োগ দেয়া হয়। তিনি কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোতে অভিবাসী আউটরিচ ইউনিটের দায়িত্বে ছিলেন। তিনি বাংলাদেশী কমিউনিটির সেবা প্রদানে বয়স্কদের অপব্যবহার, অপরাধ প্রতিরোধ ও বাংলাদেশি অভিবাসীদের অধিকার বিষয়ক উল্লেখযোগ্য কয়েকটি কর্মশালার উপস্থাপনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি ইন্টেলিজেন্স ব্যুরো মেয়রের নির্বাহী সুরক্ষা ইউনিটে কর্মরত। তিনি বাপার সহ-প্রতিষ্ঠাতা ও সংগঠনটির বর্তমান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট।

অনুষ্ঠানে এরশাদুর সিদ্দিক বলেন, ‘বাংলাদেশি কমিউনিটিকে সেবা প্রদানে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য এ সম্মাননা পেয়ে আমি সত্যিই গর্বিত। কমিউনিটিকে সেবা করা শুধু দায়িত্ব না, এটি একটি অনন্য সুযোগ; যা আমাকে সহানুভূতি, ঐক্য ও জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে প্রভাবক হিসেবে কাজ করেছে। আমি এরিক এডামসকে ধন্যবাদ জানাতে চাই, বাংলাদেশি কমিউনিটির প্রতি তার অকুণ্ঠ সমর্থনের জন্য। তিনি বাংলাদেশি কমিউনিটির পুরনো বন্ধু।’

নিউইয়র্ক সিটি কারেকশন কমিশনার মলিনা কারেকশন বিভাগে আরো বাংলাদেশি নিয়োগের জন্য নিয়োগ বিভাগে বাংলাদেশি কারেকশন কর্মকর্তাদের দায়িত্ব দিয়ে এ বিভাগে এক অনন্য নজির সৃষ্টি করেছেন বলে সার্জেন্ট সিদ্দিকী তার বক্তব্যে উল্লেখ করেন।