রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কোটা সংস্কার আন্দোলন: চট্টগ্রামে ২৭ মামলায় ৭০৩ গ্রেফতার

শুক্রবার, জুলাই ২৬, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: কোটা আন্দোলন ঘিরে ভাঙচুর, হত্যাচেষ্টা, অগ্নিসংযোগ ও বিস্ফোরণের ঘটনায় চট্টগ্রাম মহানগরীসহ জেলার বিভিন্ন থানায় ২৭টি মামলা করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গেল ১৬ জুলাই রাত থেকে ২৪ জুলাই সকাল আটটা পর্যন্ত চট্টগ্রাম সিটি ও জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতা করা হয়েছে ৭০৩ জনকে।

পুলিশ আরো জানায়, আন্দোলনকারীদের সাথে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে গেল ১৬ জুলাই সিটির পাঁচলাইশ থানার মুরাদপুর এলাকায় তিনজন নিহত হন। ১৮ জুলাই চান্দগাঁও থানার বহদ্দারহাটে সংঘর্ষে দুইজন নিহত হন। এ দিন বহদ্দারহাট সংঘর্ষে গুলিবিদ্ধ চবি শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া ২৩ জুলাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় গেল ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ মোট ৩৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।’

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গেল ২৪ ঘণ্টায় ৫৭ জনসহ মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।’