মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কোরিয়ার ইয়েসু আন্তর্জাতিক ওয়েব ফেস্টে সাদেক সাব্বিরের ‘দ্যা লাস্ট ওয়ার্ল্ড’

বুধবার, জুলাই ৩১, ২০২৪

প্রিন্ট করুন
সাদেক সাব্বির

ঢাকা: কোরিয়ার ইয়েসু আন্তর্জাতিক ওয়েব ফেস্টে স্বল্পদৈর্ঘ্য বিভাগে অংশ নেবে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্যা লাস্ট ওয়ার্ল্ড’। আগামী ২-৭ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন দেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এ উৎসবে প্রতিযোগিতা করবে।

কোরিয়ার ইয়েসু শহরে জিএস ক্যালটেক্স হেউলমারু ভেন্যুতে হবে এ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবে অংশ নিতে যাওয়া এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা সাদেক সাব্বির। আর এতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, মনিরুজ্জামান লিপন, রাজু খান, সাবরিন আজাদ, আয়মন শিমলা প্রমুখ।

এ উৎসবে পরিচালক সাদেক সাব্বির আমন্ত্রণ পেয়েছেন। অনুভূতি ব্যক্ত করে তিনি বলেন, ‘বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রযোজক, নির্মাতা ও অভিনয় শিল্পীদের সাথে উৎসব উপভোগ, সিটি ট্যুর ও সবশেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্যই এ আমন্ত্রণ। এটি আমাদের টিমের জন্য আনন্দের। এ সফলতায় টিমের সব সদস্যের কাছে কৃতজ্ঞ। মূলত তাদের জন্যই এটা সম্ভব হয়েছে। উৎসবে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করব।’

এ নির্মাতার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি এরইমধ্যে পাকিস্তান ও ভারতে প্রদর্শনী হয়েছে। কলকাতার ‘মিসেন্টেজ ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড’-এ সেরা বেস্ট ড্রামা ফিল্ম বিভাগে পুরস্কার জিতেছে।

এর পূর্বে মোবাইল দিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সাইড বাই সাইড’ নির্মাণ করে জাতিসংঘের পুরস্কার জিতেছিলেন সাদেক সাব্বির। এতে অভিনয় করেন ইমতিয়াজ বর্ষণ ও নিশাত প্রিয়ম। বর্তমানে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটকের নির্মাণের পাশাপাশি ফিচার ফিল্ম নির্মাণের জন্য কাজ করছেন তিনি।