শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গ্রুপ থিয়েটার উৎসবের তৃতীয় দিনে নান্দীমুখের ‘তবুও মানুষ’ মঞ্চস্থ/মঙ্গলবার নাটক ‘কুটে কাহার’

সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ‘চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরাম’ আয়োজিত এবং ‘শান্তনু বিশ্বাস স্মৃতি পর্ষদ’ এর উৎসব সৌজন্যে ১২ দিনের ‘গ্রুপ থিয়েটার উৎসব ২০২২’ এর তৃতীয় দিন সোমবার (১৯ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে সন্ধ্য সাতটায় ‘তবুও মানুষ’ নাটক মঞ্চস্থ হয়েছে।

‘নান্দীমুখ’ পরিবেশিত নাটকটিতে উঠে এসেছে মানুষের নিরন্তর সংগ্রামের ইতিহাস। মানুষ কখনো প্রকৃতির সাথে, কখনো নিজের সাথে ও কখনো শোষকের বিরুদ্ধে লড়াই করে আগামীর কাঙ্ক্ষিত ভবিষ্যতের দিকে হয় অগ্রসর। মানুষের বিশ্বাস এক দিন না এক দিন মুক্তি আসবেই।

অভিজিৎ সেনগুপ্ত রচিত ও নির্দেশিত ‘তবুও মানুষ’ নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুজিত দাশ, অভিজিৎ সেনগুপ্ত, আশীষ নন্দী, বিকিরণ বড়ুয়া, মিজানুর রহমান, সাঈদুল আলম, সজীবুর রহমান, স্নিগ্ধা রজত বৃষ্টি ও অন্বেষা মজুমদার।

এর আগে সন্ধ্যে ছয়টায় অনিরুদ্ধ মুক্তমঞ্চে ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’ পরিবেশন করে পথ নাটক ‘আমার একাত্তর।’ দলীয় নৃত্য পরিবেশন করে ‘স্কল অব অরিয়েন্টাল ড্যান্স’।

উৎসবের চতুর্থ দিন মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় মিলনায়তনে ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’ পরিবেশন করবে নাটক ‘কুটে কাহার’। মুক্ত মঞ্চে সন্ধ্যে ছয়টায় দলীয় আবৃত্তি পরিবেশন করবে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ’ এবং ‘প্রিজম ড্যান্স একাডেমি’ পরিবেশন করবে দলীয় নৃত্য।