শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গ্রুপ থিয়েটার উৎসবের পঞ্চম দিনে নাটক ‘অপেক্ষা’ মঞ্চস্থ; বৃহস্পতিবারের নাটক ‘ইজ্জত’

বুধবার, ডিসেম্বর ২১, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরাম'গ্রুপ থিয়েটার উৎসব ২০২২’ এর পঞ্চম দিনে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির মূল মিলনায়তনে বুধবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় মঞ্চস্থ হয়েছে প্রতিনিধি নাট্য সম্প্রদায় এর নাটক ‘অপেক্ষা’।

এ নাটকে নজরুল নামে একজন বীর মুক্তিযোদ্ধার বীরত্ব ও আত্মত্যাগ এবং সন্তান ফিরে আসার জন্য মায়ের নিরন্তর অপেক্ষা আর হাহাকার ধ্বনিত হয়েছে। প্রদীপ দেওয়ানজী রচিত ও হাসান জাহাঙ্গীর নির্দেশিত নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয়ে করেছেন সিফাত সরোয়ার সোহেলী, সায়েম উদ্দীন, সাজ্জাদ শাকিল, অঞ্চল চৌধুরী, বৃষ্টি পুরোহিত, রাবেয়া জামান এঞ্জেলা, সায়মা জান্নাত, গোলাম সাদেক, সঞ্জয় সুন্দর, জুলকারনাইন সাদমান,  সজীব দত্ত, আবদুল হান্নান, নাঈম উদ্দীন ফাহিম, মাশরুর আহমেদ দ্বীপ, সিরাজুল মোস্তফা, রানা রক্ষিত, হাসান জাহাঙ্গীর ও  ধীমান দাশ।

এর আগে নাট্যকর্মী ইনান ইলহামের উপস্থাপনায় সন্ধ্য ছয়টায় অনিরুদ্ধ মুক্তমঞ্চে ‘উচ্চারক আবৃত্তি কুঞ্জ’ পরিবেশন করে দলীয় আবৃত্তি। দলীয় নৃত্য পরিবেশন করে ‘প্রাপণ একাডেমি।’

অনুষ্ঠানে উৎসব ঘোষণা পাঠ করেন নাট্যকর্মী জান্নাতুল পিংকি। 

উৎসবের ষষ্ঠ দিনে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় মিলনায়তনে ‘থিয়েটার ওয়ার্কশপ চট্টগ্রাম’ পরিবেশন করবে নাটক ‘ইজ্জত ’। সন্ধ্যা ছয়টায় দলীয় আবৃত্তি পরিবেশন করবে ‘একুশ আবৃত্তি চর্চা কেন্দ্র’ এবং থাকবে নাটকের গান পরিবেশনা ।