শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম নগর মহাপরিকল্পনা নিয়ে চট্টগ্রাম আরবান নেটওয়ার্কের পরামর্শক সভা অনুষ্ঠিত

বুধবার, জানুয়ারী ১১, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটিতে কর্মরত এনজিওদের সমন্বিত ফোরাম ‘চট্টগ্রাম আরবান নেটওয়ার্ক’র উদ্যোগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) কর্তৃক প্রণীত চট্টগ্রাম মেট্রোপলিটন মাস্টারপ্ল্যান নিয়ে বিশেষজ্ঞ এবং অংশীজন পর্যায়ে মতামত ও সুপারিশ প্রদানের লক্ষ্যে পরামর্শক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সেভ দ্য চিলড্রেন এবং ইপসার সহযোগিতায় সিটির একটি হোটেলে এ সভার আয়োজন করা হয়।

চট্টগ্রাম আরবান নেটওয়ার্কের সদস্য সচিব ও ইপসার পরিচালক নাসিম বানুর সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন মাস্টারপ্ল্যান নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন মাস্টারপ্ল্যান প্রকল্প পরিচালক এবং চউকের উপ প্রধান নগর পরিকল্পনাবিদ আবু ঈসা আনসারী।

প্রবন্থ উপস্থাপনের আঙ্গিকে চট্টগ্রাম আরবান নেটওয়ার্কের উপদেষ্টামন্ডলী (বিশেষজ্ঞ আলোচক) ও কারিগরি কমিটির সদস্যদের সুনির্দিষ্ট মতামতগুলো লিপিবদ্ধ হয়।

সভায় বিশেষজ্ঞ আলোচক ছিলেন স্থপতি অধ্যাপক জেরিন হোসেন, ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট চট্টগ্রাম চ্যাপ্টারের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, শিশু বিশেষজ্ঞ ডাক্তার বাসনা মুহুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের অধ্যাপক এবিএম আবু নোমান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বিদ্যুৎ কান্তি নাথ।

এ ছাড়া, কানের সদস্য সংগঠন হিসেবে বক্তব্য দেন ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, ইউএনডিপি নগর ব্যবস্থাপক মুহাম্মদ সরোয়ার হোসেন খান, সেভ দ্য চিলড্রেন সিনিয়র অফিসার ওবায়দুল ইসলাম।

সভায় চট্টগ্রামের ২২টি বেসরকারি উন্নয়ন সংগঠনের প্রতিনিধি তাদের মতামত ও সুপারিশ দেন।