শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চবি আনোয়ারা স্টুডেন্ট’স এসোসিয়েশনের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

বুধবার, জুলাই ১৯, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: আনোয়ারা স্টুডেন্ট’স এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্যোগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে চবির গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে বিশেষ অতিথি ছিলেন চবির উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ।

অনুষ্ঠানে আলোচক ছিলেন চবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তারেক চৌধুরী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক কানিজ ফাতেমা ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক নাজমা কবির। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগ চবি শাখার যুগ্নসাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াস।

বেনু কুমার দে বলেন, ‘আনোয়ারা স্টুডেন্ট’স এসোসিয়েশনসহ এলাকাভিত্তিক বিভিন্ন সংগঠন চবির শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির কাজে সহযোগিতাসহ বিভিন্ন গঠনমূলক কার্যক্রমের ভূমিকা প্রশংসনীয়। বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে যে সব শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ে একটি কঠিন প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তির সুযোগ লাভ করেছে, তারা অত্যন্ত সৌভাগ্যবান। এ সুযোগকে যথাযথভাবে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে শিক্ষকদের আদেশ-উপদেশ মেনে জ্ঞান আহরণে ব্রতী হওয়ার পাশাপাশি যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠে নিজ নিজ এলাকা ও দেশের সুনাম বৃদ্ধি করবে- এটাই প্রত্যাশিত।’

উপ-উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের সফল কর্মময় জীবন প্রত্যাশা করেন।

আনোয়ারা স্টুডেন্ট’স এসোসিয়েশন চবির সভাপতি শাহ এম আবু বকরের সভাপতিত্বে এবং সহ-সভাপতি আয়েশা সিদ্দিকা ও সাবেক সাধারণ সম্পাদক মো. আবুল বশরের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের সদস্য ইসরাত, ইখতিয়ার, আলমগীর ও গোলাম মোস্তফা।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ও সদস্য শাহিল কবির।