শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

‘ছড়াটে’ ২০২৩ সংখ্যার মোড়ক উন্মোচন নিউইয়র্কে

সোমবার, এপ্রিল ৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ছড়াটে’ ২০২৩ সংখ্যার মোড়ক উন্মোচিত করা হয়েছে। গত ১৯ মার্চ ছড়াকার ও সুধীজনের উপস্থিতিতে এর মোড়ক করেন ছড়াকার তাজুল ইমাম।

ছড়াটে আয়োজিত মাসিক ঘরোয়া ছড়াড্ডায় এ ছড়াগ্রন্থটির মোড়ক উন্মোচিত হয়। গত ২৬ ফেব্রুয়ারি ছড়াটে’র মাসিক ঘরোয়া ছড়াড্ডার সূচনা হয়। এটি ছিল দ্বিতীয়তম আসর। এবারের ছড়াড্ডাটি অনুষ্ঠিত হয় বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত প্রয়াত কবি দিলওয়ারের বাস ভবনে।

আড্ডায় ‘ছড়াটে’র প্রতিষ্ঠাতা ছড়াকার শাম্স চৌধুরী রুশোসহ ‘ছড়াটে’র সাথে সংশ্লিষ্ট সকলের প্রশংসা করেন তাজুল ইমাম। গুণগতমান বজায় রেখে নিরবচ্ছিন্নভাবে প্রতি বছর এমন সুন্দর ছড়াগ্রন্থ প্রকাশ করার জন‍্য সাধুবাদ ও অভিনন্দন জানান তিনি।

স্বাধীনতার মাসে অনুষ্ঠিত এ আসরের শুরুতে দেশের জন‍্য জীবন উৎসর্গকারী সব শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মান জানানো হয়।

বিভিন্ন বিষয়ের উপর ছড়া পাঠ করেন ছড়াকার মৃদুল আহমেদ, আদিত্য শাহীন, মিনহাজ আহমেদ, মানিক রহমান, রিপন শওকত, শাহীন দিলওয়ার, সুমন শামসুদ্দিন ও ছড়াকার শাম্স চৌধুরী রুশো।

সবার সম্মতিক্রমে পরবর্তী মাসের ছড়াড্ডার তারিখ নির্ধারিত হয় আগামী ৩০ এপ্রিল। সবশেষে সমবেতভাবে ‘ধনধান্যে পুষ্পে ভরা আমাদের এ বসুন্ধরা’ দেশাত্মবোধক গানটি গেয়ে আসর শেষ হয়।