রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

জয়পুরহাটে নাটক ‘একটি অবাস্তব গল্প’ মঞ্চস্থ

রবিবার, মে ১৪, ২০২৩

প্রিন্ট করুন

জয়পুরহাট: নাটক জীবনের কথা বলে- এ স্লোগানকে সামনে রেখে জয়পুরহাট শিল্পকলা একাডেমির মিলনায়তনে শনিবার (১৩ মে) রাতে মঞ্চস্থ করা হয় নাটক ‘একটি অবাস্তব গল্প’। জয়পুরহাট থিয়েটারের ৫০তম পরিবেশনা হিসেবে বিমল বন্দোপাধ্যায় রচিত হাসির নাটক ‘একটি অবাস্তব গল্প’। নাটকটি নির্দেশনা দিয়েছেন সংগঠনের সভাপতি উৎপল কুমার মন্ডল। ঈদ পুনর্মিলনী উদযাপন উপলক্ষে নাটক মঞ্চস্থ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট জেলার প্রশাসক সালেহীন তানভীর গাজী। নাটকের মূল্যায়ন করতে গিয়ে তিনি বলেন, ‘বর্তমানের মোবাইল আশক্তি থেকে তরুণ ও যুব সমাজকে রক্ষা করতে জীবনধর্মী নাটক খুবই প্রয়োজন। যাতে যুব সমাজ নাটকমূখী হয়।’

এ ধরনের আয়োজন বেশি বেশি করে করার জন্যও তিনি নাট্যকর্মীদের আহবান জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেন জয়পুরহাট রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী গোলাম হক্কানী, জয়পুরহাট সংগীত চক্রের সভাপতি মাহমুদুল ইসলাম, জয়পুরহাট থিয়েটারের সভাপতি ও নাট্যপরিচালক উৎপল কুমার মন্ডল। এ নাটকটিতে অভিনয় করেন বকুল সওদাগর, উৎপল কুমার মন্ডল, হেলাল উদ্দিন, শাহাদুল ইসলাম সাজু, আব্দুল লতিফ, ফরহাদ হোসেন, বিদ্যুৎ, আবুল কালাম, শান্ত ও অরুণ কুমার।

এর আগে রাত আটটায় মাহমুদুল ইসলাম ও কৃষিবিদ আব্দুল হান্নানের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরোনো দিনের গান পরিবেশন করেন জয়পুরহাট সংগীত চক্রের শিল্পীরা।