মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জাতিসংঘের কর্মসূচিতে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ

মঙ্গলবার, মে ২৮, ২০২৪

প্রিন্ট করুন
হাছান মাহমুদ

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ আগামী বৃহস্পতিবার (৩০ মে) জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে জাতিসংঘের কর্মসূচিতে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন। অ্যান্টিগুয়া এবং বারবুডায় ‘স্মল আইল্যান্ড ডেভেলপিং স্টেটস (এসআইডিএস): চার্টিং দ্য কোর্স ট্যুর রেসিলিয়েন্ট প্রসপ্রেরিটি’ বিষয়ক চতুর্থ আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের পর তিনি যুক্তরাষ্ট্রে তিন দিনের সফরে যাবেন।

যুক্তরাষ্ট্র সফরকালে পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন ও অস্ট্রিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। হাছান মাহমুদ জাতিসংঘের মহাসচিব, শান্তিরক্ষা কার্যক্রম বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল, মিয়ানমারে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত ও জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের সভাপতির সাথেও বৈঠক করবেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী নিউইয়র্কে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) দেশগুলোর রাষ্ট্রদূতদের অনুষ্ঠানেও ভাষণ দেবেন।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে সোমবার অ্যান্টিগুয়া ও বারবুডায় ক্ষুদ্র দ্বীপ উন্নয়নশীল রাষ্ট্রগুলোর (এসআইডিএস) সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে যোগ দেন। তিন দিনের এ সম্মেলনকালে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় অবিচ্ছেদ্য স্টেকহোল্ডার হিসেবে বাংলাদেশের দৃষ্টিভঙ্গি তুলে ধরার পাশাপাশি হাছান মাহমুদ ডমিনিকান রিপাবলিক ও জ্যামাইকার পররাষ্ট্রমন্ত্রী এবং জাতিসংঘে কানাডার স্থায়ী প্রতিনিধির সাথে আলোচনা করবেন।