শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জালালাবাদ এসোসিয়েশন আমেরিকা/বিনা প্রতিদ্বন্দ্বিতায় মইনুল-আসাদ প্যানেল নির্বাচিত

সোমবার, আগস্ট ১২, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী সিলেটবাসীর আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের নির্বাচনে মইনুল-আসাদ প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। গেল ৬ আগস্ট নিউইয়র্ক সিটির এস্টোরিয়ার জালালাবাদ ভবনে নির্বাচন কমিশন এ প্যানেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এসোসিয়েশনের নির্বাচনের (২০২৪-২০২৭) ভোট গ্রহণের তারিখ নির্ধারিত ছিল আগামী ২৫ আগস্ট।

নির্বাচন কমিশনের দায়িত্বে রয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এমএ কাইয়ুম, নির্বাচন কমিশনার আজিজুর রহমান সাবু (সিলেট), সৈয়দ শওকত আলী (মৌলভী বাজার), মোবাশ্বির হোসেন চৌধুরী (হবিগঞ্জ) ও আমিনুল হক চুন্নু (সুনামগঞ্জ)।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র গ্রহণের শেষ দিন গেল ৪ আগস্ট উৎসবমুখর পরিবেশে কার্যকরি কমিটির ২৫টি পদের জন্য ২৭টি মনোনয়ন পত্র দাখিল করা হয়। সভাপতি প্রার্থী মইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রার্থী আতাউল গনি আসাদের নের্তৃত্বাধীন মইনুল-আসাদ পরিষদ পূর্ণ প্যানেলে মনোনয়ন পত্র জমা দেয়। আর স্বতন্ত্র হিসেবে সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দেন মনসুর চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে ফজলুর রহমান।

মনোনয়নপত্র যাছাই-বাছাই শেষে সকলের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন। গেল ৬ আগস্ট মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে স্বতন্ত্র সভাপতি পদপ্রার্থী মনসুর চৌধুরী ও কোষাধ্যক্ষ পদ প্রার্থী ফজলুর রহমান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে নির্বাচন কমিশন মইনুল-আসাদ প্যানেলেেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা অন্যরা হলেন সহ সভাপতি (সিলেট) শাহ মিজানুর রহমান, সহ সভাপতি (সুনামগঞ্জ) মো. মনির উদ্দিন (সুনামগঞ্জ), মিজানুর রহমান চৌধুরী শেফাজ (হবিগঞ্জ) ও মো. এ খায়ের (মৌলভীবাজার), সহ সাধারণ সম্পাদক হেলিম উদ্দিন, কোষাধ্যক্ষ ময়নু জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল চৌধুরী উমেল, সাদিস্যিক সম্পাদক মো. শাহিনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. খলিলুর রগমান, দপ্তর সম্পাদক লায়েছ আহমেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কামরুল হোসেন, ক্রীড়া সম্পাদক আব্দুর রহিম কাদের, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শিহাব উদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক তাসমিয়া চৌধুরী, সমাজ কল্যাণ সম্পাদক জয়নাল উদ্দিন লায়েক, কার্যকরী সদস্য মো. বেলাল চৌধুরী, বদরুল উদ্দিন, মোহাম্মদ শাহীন কামালী, সৈয়দ এল মিয়া, জামাল হোসেন, দেওয়ান মোতাচ্ছির, মো. মাসুক মিয়া ও মো. নাসির উদ্দিন।

এবারের নির্বাচনে ভোটর সংখ্যা ছিল তিন হাজার ৪৩ জন। এর মধ্যে সাধারণ সদস্য দুই হাজার ৫৯০ জন ও আজীবন সদস্য ৪৫৩ জন।