শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জালালাবাদ এসোসিয়েশন বর্তমানে বিশেষ ক্রান্তিকাল পার করছে

বৃহস্পতিবার, মার্চ ৩০, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের বৃহত্তর সিলেটবাসীর সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। রোববার (২৬ মার্চ) নিউইয়র্কের কুইন্সের জয়া হলে এসব কর্মসূচি পালন করা হয়। সিলেট বিভাগের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষসহ অন্যান্য এলাকার প্রবাসী বাংলাদেশীরা এতে অংশ নেন।

ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তারা স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বলেন ‘একটি স্বাধীন দেশের পাসপোর্ট আমাদের হাতে থাকায় আজ আমরা যুক্তরাষ্ট্রের মত একটি উন্নত দেশে বসবাস করার সুযোগ পেয়েছি। আর এ সুযোগটি যারা করে দিয়েছেন, তাদের ঋণ কোন দিন শোধ হবে না।’

সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশন আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিমের সঞ্চালনায় এতে অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মো. মহিউদ্দিন দেওয়ান, জালালাবাদ এসোসিয়েশনের বোর্ড অব ট্রাস্টি বদরুন নাহার খান মিতা, এটর্নী মঈন চৌধুরী, ছদরুন নূর, কাউসারুজ্জামান কয়েছ, অনুষ্ঠানের আহ্বায়ক শফিউদ্দীন তালুকদার, অনুষ্ঠানের স্পন্সর কমিউনিটি অ্যাক্টিভিস্ট শমসের আলী, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ এ খান, আব্দুল হাসিব মামুন, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী ও মাহফুজুর রহমান।

অনুষ্ঠানের কোরআন থেকে তেলাওয়াত করেন আঞ্জুমানে আল ইসলাহর সাধারণ সম্পাদক কারী খালেদ মিয়া ও জামাল হোসেন। দোয়া পরিচালনা করেন মাওলানা রশিদ আহমেদ।

শুভেচ্ছা বক্তব্য দেন এসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য শামীম আহমেদ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের আত্মত্যাগ শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশন আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ মজিদ, আতাউর রহমান সেলিম, আহমেদ জিল্লু, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, বাংলাদেশ সোসাইটির বোর্ড অফ ট্রাস্ট্রি আজিমুর রহমান বুরহান, সহ সভাপতি ফারুক চৌধুরী, গণসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সদস্য মো. সাদী মিন্টু, এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি জুসেফ চৌধুরী, সাব্বির হোসেন, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সভাপতি তোফাজল হোসেন আহমেদ ও হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি ইউএসএর সভাপতি মো. আজদু মিয়া তালুকদার, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সাবেক সভাপতি সোহান আহমেদ টুটুল, বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক সাংস্কৃতিক সমিতি ইউএসর সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব, সাবেক সভাপতি মোস্তফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, সদস্য মো. জামাল হোসেন, রেজাউল আলম অপু, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন, নিউইয়র্ক গুলাপগঞ্জ সোসাইটির সদস্য শেখ আতিকুল ইসলাম, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি ইউএসএর সাবেক সভাপতি নাজমুন হাসান কুবাদ, সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন, কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশনের অফ ইউএসএর সভাপতি শাহ আলাউদ্দিন, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, সাবেক সভাপিত আবুল কালাম, মোশাদীন জে রাশেদ, আজিজুল হক স্বপন, ওসমানীনগর অ্যাসোসিয়েশন ইউএসএর সভাপতি আজিজ আহমদ ছালিক, সাধারণ সম্পাদক ফকরুল চৌধুরী মিসলু, সহ সভাপতি মালিক শেখ, কোষাধ্যক্ষ আব্দুল মজিদ ও সাবেক সভাপতি বশির উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ জেলা সমিতির সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহেল সদস্য শফিকুর রহমান, মো. আবু ফজর ও প্রচার সম্পাদক কাজিরুল ইসলাম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সাবেক সভাপতি শেখ হায়দার আলী, মহানগর বিএনপির যুগ্ন আবহবায়ক মো. রিপন মিয়া, হেলথ ফার্স্টের কর্মকর্তা তৌহিদুল ইসলাম, মাহবুবুল তরফদার, শরিফুল চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী, সাবুল আহমেদ সোনার বাংলা পিপল সার্ভিসের স্বত্বাধিকারী সারোয়ার হোসেন, পেনসিলভানিয়ার কমিউনিটি নেতা আব্দুল আলিম ও বাংলাদেশী ইয়ুথ অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ফাহিম শাকিল অপু, মারওয়ান আহমেদ, মূলধারা রাজনৈতিকবিদ শাবুল উদ্দিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

বদরুল হোসেন খান বলেন, ‘জালালাবাদ এসোসিয়েশন বর্তমানে একটি বিশেষ ক্রান্তিকাল পার করছে। তবে, ব্যক্তির চেয়ে সংগঠন বড়- যার প্রমাণ আজকের এ অনুষ্ঠান। জালালাবাদবাসীর ঐক্যের স্বার্থে আমি ও আমার পরিষদ জালালাবাদ অ্যাসোসিয়েশনের স্বার্থ সমন্বিত রেখে যে কোন ধরনের সমাধানের জন্য প্রস্তুত।’

এ সময় তিনি সব ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।