রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জ্যাকসন হাইটসে শো টাইম মিউজিকের বর্ণিল বৈশাখী মেলা অনুষ্ঠিত

রবিবার, মে ২১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বর্ণিল বৈশাখী মেলা করেছে ‘শো টাইম মিউজিক’। নিউইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসে রোববার (১৪ মে) এ মেলা অনুষ্ঠিত হয়। মেলা উদ্বোধন করেন বাংলা সিডিপ্যাপ ও অ্যালেগ্রা হোম কেয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবু জাফর মাহমুদ। স্বাগত বক্তব্য দেন শো টাইম মিউজিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর খান আলম। মেলায় নিউইয়র্ক ও নিউ জার্সীসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে বসবাসকারী বাঙালিরা মেলায় অংশ নেন।

মেলা উদ্বোধনকালে আবু জাফর মাহমুদ বলেন, ‘আমেরিকান অন্যান্য সংস্কৃতির মধ্যে বাংলা সংস্কৃতি ও সঙ্গীত এখন অনন্য স্থানে পৌঁছেছে। এর পেছনে যারা কাজ করছেন, তারা ধন্যবাদ পাওয়ার দাবি রাখেন। আমি বিশ্বাস করি, সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোক্তারা একেকটি আয়োজনের মধ্য দিয়ে দেশের পক্ষে একটি প্রবাহ তৈরি করেন। বাংলাদেশের সেই সাংস্কৃতিক প্রবাহ এখন সফল একটি উচ্চতায় পৌঁছেছে।’

মানবসেবা ও কমিউনিটি উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মেলায় আবু জাফর মাহমুদকে নিউইয়র্ক স্টেট অ্যাসেমব্লি থেকে বিশেষ সম্মাননা দেয়া হয়। সম্মাননা তুলে দেন নিউইয়র্ক স্টেট অ্যাসেমব্লি ডিস্ট্রিক্ট ৩০ এর অ্যাসেমব্লিমেম্বার স্টিভেন বি রাগা।

মেলায় আবু জাফর মাহমুদের উদ্যোগে নির্মিত বাংলা বর্ষ ও তার ইতিহাস নিয়ে প্রামান্য চিত্র দেখানো হয়।

কমিউনিটি এক্টিভিস্ট কামরুজ্জামান বাবু ও মিয়া মোহাম্মদ দুলালের সঞ্চালনায় সঙ্গীতের ফাঁকে ফাঁকে শুভেচ্ছা বক্তব্য দেন কমিউনিটির নেতারা। বক্তব্য দেন চৌধুরী সারওয়ারুল হাসান, গিয়াস আহমেদ, মঈন চৌধুরী, মীর বাশার, ফাহাদ সোলায়মান, নুরুল আজিম, মাকসুদুল এইচ চৌধুরী, আদিত্য শাহিন, বিলাল চৌধুরী, আব্দুর রশীদ বাবু, আহসান হাবিব, কাজি আযম, রফিকুল ইসলাম।

মেলায় দেশি পণ্য সামগ্রীর পসরা সাজিয়ে বসে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠান। মজাদার খাবার, দেশীয় পিঠা, শাড়ি, গহনা ও সালোয়ার কামিজসহ নানা রকমের পণ্য নিয়ে প্রায় ৫০টি স্টল ছিল মেলায়। স্টলগুলোর মালিক ছিলেন বাংলাদেশিরা।

মেলার মঞ্চে দেশ ও প্রবাসের সঙ্গীত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। তাদের মধ্যে কনক চাপা, বিন্দু কনা, রেশমি মির্জা, শামীম হাসান, কামরুজ্জামান বকুল, কৃষ্ণা তিথি, শাহ মাহবুব, তৃণিয়া হাসান, তাহমিনা মিম, প্রেমা রহমান, আফতাব জনি, রায়ান তাজ, কামরুল ইসলাম, লাল্টু।

সব শেষে অনুষ্ঠিত র‌্যাফেল ড্রতে ছিল আকর্ষণীয় পুরস্কার। লটারিতে প্রথম পুরষ্কার নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্কের টিকিট জয়ী হন সাংবাদিক নিহার সিদ্দিকী।