রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জ্যামাইকায় নয়া সুপার মার্কেট ‘মার্কেট ফ্রেশ’ উদ্বোধন

মঙ্গলবার, জানুয়ারী ২৩, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির জ্যামাইকার হিলসাইড এভিনিউতে উদ্বোধন হয়েছে বাংলাদেশী মালিকানাধীন নয়া সুপার মার্কেট ‘মার্কেট ফ্রেশ’ (সাবেক কাওরানবাজার সুপার মার্কেট)। গেল ১২ জানুয়ারী দুপুরে দোয়া মাহফিলের মাধ্যমে এটি উদ্বোধন করা হয়। এ সময় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরাসহ অর্ধ শতাধিক প্রবাসী বাংলাদেশী ও অন্য কমিউনিটির ক্রেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন আফনান।স্বাগত বক্তৃতা করেন মার্কেটের কর্ণধার মো. ইলিয়াস খান। শুভেচ্ছা বক্তৃতা করেন কমিউনিটি অ্যাক্টিভিষ্ট জাকির এইচ চৌধুরী, মোহাম্মদ শহীদুল্লাহ।

উপস্থিত ছিলেন মার্কেটের আরেক কর্ণধার তানজিমা মজুমদার।

অনুষ্ঠানের প্রথম পর্বে দোয়া পরিচালনা করেন ইমাম আব্দুল মুকিত ও দ্বিতীয় পর্বে দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের (জেএমসি) ইমাম ও খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ। সঞ্চালনা করেন সাংবাদিক আশরাফুল হাসান বুলবুল।

ব্যবসায়ী ইলিয়াস খান জানান, কাওরান বাজার সুপার মার্কেটের দ্বিতীয় শাখায় ডাকাতি হওয়ার পর মার্কেটটি দীর্ঘ দিন বন্ধ রাখতে হয়। কিন্তু, আমাদের গ্রাহকসহ জ্যামাইকাবাসীর সুবিধার কথা বিবেচনা করে আমরা ‘মার্কেট ফ্রেস’ নামে বৃহৎ পরিসরে মার্কেটটি চালুর সিদ্ধান্ত নেই। নিউইয়র্কের শরিয়া বোর্ড অনুমোদিত হালার মাংসসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুই এই মার্কেটে পাওয়া যাবে। বলা যায়, এটি একটি ‘ওয়ান স্টপ’ সুপার মার্কেট, যেখানে এক ছাতার নীচে সবকিছুই পাওয়া যাবে।

তিনি আরো জানান, ‘মার্কেট ফ্রেশ’র উদ্বোধনী দিনের ‘মেগা সেল’ ছাড়াও আগামীতে বিশেষ সেল থাকবে গ্রাহকদের জন্য।’

প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করে বক্তারা বলেন, ‘বাঙালি মালিকানায় জ্যামাইকায় এমন হালাল সুপার মার্কেট গড়ে ওঠায় প্রবাসীরা হাতের নাগালেই সুলভ দামে পাবেন তাদের নিত্য প্রয়োজনীয় হালাল খাদ্য ও পণ্য সামগ্রী। জ্যামাইকায় ক্রমবর্ধমান বাংলাদেশী কমিউনিটির প্রয়োজনীয় সামগ্রীর চাহিদা মেটাতে সক্ষম হবে ‘মার্কেট ফ্রেশ’।’