রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

‘টাইটেল টিজার’ প্রকাশ করেই রিলিজের ঘোষণা আসবে ‘নীলচক্র’ চলচ্চিত্রের

রবিবার, জুলাই ১৪, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: রিলিজের অপেক্ষায় আছে আরেফিন শুভ অভিনীত চলচ্চিত্র ‘নীলচক্র: ব্লু গ্যাং’। এরমধ্যে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ, চলতি মাসেই মুক্তির ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন নির্মাতা মিঠু খান।

গেল ঈদুল আজহায় রিলিজের গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত রিলিজ হয়নি চলচ্চিত্রটি। ভিসা সংক্রান্ত জটিলতায় পোস্ট প্রোডাকশনের কাজ বাকি ছিল জানিয়ে নির্মাতা মিঠু খান বলেন, ‘আমরা অফিসিয়ালি কখনো কোথাও ঘোষণা দিইনি যে ঈদুল আজহায় চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। ভিসা সংক্রান্ত জটিলতায় প্রায় দুই মাস চলচ্চিত্রটির কাজ আটকে ছিল। পোস্ট প্রোডাকশনের কাজ বাকি ছিল। সেটা এ মাসে শেষ করে মুক্তির একটা তারিখ ঘোষণা করা হবে। তাছাড়া চলতি মাসেই আমরা একটা টাইটেল টিজার প্রকাশ করব৷ সব কিছুই প্রস্তুত। গান, পোস্টার, ট্রেলার সব কিছুই ধাপে ধাপে প্রচার হবে। আগাস্ট কিংবা সেপ্টেম্বরে দর্শক বড় পর্দায় চলচ্চিত্রটি দেখতে পাবে, সেই আশা রাখা যায়।’

আরেফিন শুভ প্রধান চরিত্রে অভিনয় করলেও চলচ্চিত্রটির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সংগীতশিল্পী বালাম। অভিনয়ের পাশাপাশি ‘নীলচক্র’ চলচ্চিত্রে একটি গানও গেয়েছেন তিনি।

মিঠু খান বলেন, ‘গানের পাশাপাশি বালামকে প্রথম বারের মত চলচ্চিত্রে অভিনয়েও দেখা যাবে। তিনটি গান আছে এর মধ্যে একটি গান খুব শিগগিরই প্রচার হবে।’

মিঠু খান এর পূর্বে নির্মাণ করেছেন ‘অচেনা হৃদয়’ নামের একটি চলচ্চিত্র। এবার থ্রিলার গল্পে ‘নীলচক্র’ চলচ্চিত্র নিয়ে হাজির হচ্ছেন।

তিনি বলেন, ‘গল্পটা আমাদের খুবই পরিচিত। সকলের পরিবারেই এমন একটা গল্প থাকে। পরিবারের একজনের আচানক দুর্ঘটনা যে পুরো পরিবারের উপর পরে, সেই প্রভাবের গল্প। এটি ট্রেন্ডি ও সমসাময়িক একটা গল্প। যেখানে থ্রিলার ও সাসপেন্স আছে।’

মিঠু খান বলেন, ‘চলতি বছরের জানুয়ারিতে ঢাকার আশপাশে ৩৩টি লোকেশনে এ চলচ্চিত্রের শুটিং হয়েছে।’

‘নীলচক্র’ চলচ্চিত্রে শুভর বিপরীতে অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। আরো আছেন ফজলুর রহমান বাবু, শিরীন আলম, খালেদা আক্তার কল্পনা, শাহেদ আলী, টাইগার রবি, মনির আহমেদ শাকিল, প্রিয়ন্তী ঊর্বী, মাসুম রেজওয়ান, পারভীন পারু, আয়মান শিমলা, ডলার।

মিঠু খানের সাথে যৌথভাবে চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন নাজিম উদ দৌলা। গেল মে মাসে প্রকাশ পায় চলচ্চিত্রটির ফার্স্টলুক পোস্টার, যা বেশ সাড়া ফেলে।