শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

টেনেসিতে টর্নেডোর তাণ্ডব, প্রাণ গেল ছয়জনের

সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩

প্রিন্ট করুন

টেনেসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে শক্তিশালী টর্নেডো ও ঝড়ে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে বহু ঘরবাড়ি। বিদ্যুৎহীন হয়েছেন দশ হাজারের বেশি মানুষ। শনিবার (৯ ডিসেম্বর) বিকালে ওই টর্নেডো আঘাত করে। খবর রয়টার্সের।

জরুরি উদ্ধার পরিষেবার কর্মকর্তারা জানিয়েছেন, টেনেসিতে প্রচন্ড ঝড় ও টর্নেডোয় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

টেনেসির মন্টগোমারি কাউন্টি ফেসবুকে পোস্টে বলেছে, ‘আঘাত হানা টর্নেডোয় তিনজনের মৃত্যু হয়েছে। দুইজন প্রাপ্তবয়স্ক ও একজন শিশু। এছাড়া, ২৩ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।’

ন্যাশভিল শহরে আরো তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ ন্যাশভিল অফিস অব ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এ তথ্য নিশ্চিত করেছে।

বিদ্যুৎবিভ্রাট ট্র্যাকিং ওয়েবসাইট পাওয়ারআউটেজের তথ্যানুযায়ী, শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত টেনেসির ৮০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিহীন ছিল।

মন্টগোমারি কাউন্টি শেরিফের কার্যালয় জানিয়েছে, ক্লার্কসভিল শহরের বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া, ড্রেসডেন শহরে একাধিক গাছ, বিদ্যুতের লাইন ও ঘরবাড়িও ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে জরুরি পরিষেবাগুলো।

মন্টগোমারি কাউন্টির ক্লার্কসভিল শহরের জনসংখ্যা দুই লাখ ২০ হাজারের বেশি।

টেনেসির আবহাওয়া বিভাগ জানিয়েছে, শনিবার (৯ ডিসেম্বর) বিকালের দিকে কমপক্ষে দুটি টর্নেডো রাজ্যটিতে আঘাত হেনেছিল। যার মধ্যে একটি মন্টগোমারি কাউন্টিতে ও আরেকটি রাদারফোর্ডের গিবসন কাউন্টি শহরের কাছে আঘাত হেনেছিল।

এখন পর্যন্ত ধ্বংসস্তূপে ও ক্ষতিগ্রস্ত স্থানে উদ্ধার অভিযান চালাচ্ছে জরুরি পরিষেবা সংস্থাগুলো।