সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

দেশে করোনায় আরো একজনের মৃত্যু; নতুন শনাক্ত ১৪০ জন

সোমবার, জুন ১২, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: দেশে গেল ২৪ ঘণ্টায় (সোমবার ১২ জুন) করোনা ভাইরাসে আরো একজনের মৃত্যু হয়েছে। মৃত নারীর বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। তিনি ঢাকার বাসিন্দা। এ সময়ে আরো ১৪০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১২৭ জন ঢাকা মহানগর, একজন নারায়নগঞ্জ, একজন নরসিংদী, একজন চট্টগ্রাম, চারজন কক্সবাজার, একজন পাবনা, চারজন সিলেট ও একজন মৌলিভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪০ হাজার ৬১০ জনে। অন্য দিকে, মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫২ জনে দাঁড়িয়েছে।

সোমবার (১২ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘পুরো দেশে গেল ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে দুই হাজার ১২টি নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছয় দশমিক ৯৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ।
গেল ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ছয় হাজার ৮৭০ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ শতাংশ।’

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর দশ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোন রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।