মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

দ্বিতীয় টেস্ট/বাংলাদেশকে ১৮৫ রানের লক্ষ্য দিল পাকিস্তান

সোমবার, সেপ্টেম্বর ২, ২০২৪

প্রিন্ট করুন

রাওয়ালপিন্ডি, পাকিস্তান: রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জয়ের জন্য ১৮৫ রানের লক্ষ্য পেয়েছে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের দুই পেসার হাসান মাহমুদ ও নাহিদ রানার দুর্দান্ত বোলিং নৈপুন্যে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। হাসান পাঁচ ও রানা চার উইকেট নেন। প্রথম ইনিংসে পাকিস্তান ২৭৪ ও বাংলাদেশ ২৬২ রান করেছিল।

প্রথম ইনিংসে পাকিস্তানের ২৭৪ রানের উত্তরে তৃতীয় দিন ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। ১২ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে দুই উইকেটে নয় রান তুলেছিল পাকিস্তান। আট উইকেট হাতে নিয়ে ২১ রানে এগিয়ে ছিল স্বাগতিকরা। আজ সোমবার (২ সেপ্টেম্বর) চতুর্থ দিন বাংলাদেশকে প্রথম উইকেট উপহার দেন পেসার তাসকিন আহমেদ। ওপেনার সাইম আইয়ুবকে ২০ রানে শিকার করেন তাসকিন। এরপর মিডল অর্ডারে পাকিস্তানের তিন উইকেট তুলে নেন রানা। অধিনায়ক শান মাসুদকে ২৮, বাবর আজমকে ১১ ও সৌদ শাকিলকে দুই রানে আউট করেন রানা।

৮১ রানে ষষ্ঠ উইকেট পতনের পর ৫৫ রানের জুটিতে পাকিস্তানকে চাপমুক্ত করার চেষ্টা করেন মোহাম্মদ রিজওয়ান ও সালমান আঘা। ব্যক্তিগত ৪৩ রানে রিজওয়ানকে শিকার করে জুটি ভাঙ্গেন হাসান। ১৩৬ রানে সপ্তম ব্যাটার হিসেবে রিজওয়ান ফেরার পর টেল-এন্ডারদের নিয়ে পাকিস্তানের রানের চাকা ঘুড়িয়েছেন সালমান। তবে, বাকী তিন উইকেটে পাকিস্তানকে ৩৬ রানের বেশি তুলতে দেননি হাসান ও রানা। ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। ছয়টি চার ও একটি ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন সালমান।ৎ

বাংলাদেশের হাসান ৪৩ রানে পাঁচটি ও রানা ৪৪ রানে চারটি উইকেট নেন। ক্যারিয়ারের তৃতীয় টেস্টে এসে প্রথম বারের মত পাঁচ উইকেট নিয়েছেন হাসান।