রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নতুন সাক্ষাৎকারে মানসিক বিচক্ষণতার পরিচয় দিলেন বাইডেন

বুধবার, জুলাই ১৭, ২০২৪

প্রিন্ট করুন
জো বাইডেন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: বিতর্ক বিপর্যয়ের পরে পুনরায় নির্বাচনের প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান নাকচ করায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার (১৫ জুলাই) তার দ্বিতীয় টিভি সাক্ষাৎকারে ‘মানসিক বিচক্ষণতা’র পরিচয় দিয়ে তার সম্পর্কে ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যেরও উত্তর দিয়েছেন। পুনরায় ক্ষমতায় ফিরে আসার লক্ষ্যে ৮১ বছর বয়সী বাইডেন ব্রডকাস্টার এনবিসির সঙ্গে সাক্ষাৎকারে একের পর তার মানসিক ও শারীরিক সুস্থতা নিয়ে ডেমোক্রাটদের উদ্বিগ্নতা নিয়ে নানা বিতর্কের অনেকটাই অবসান ঘটাতে পেরেছেন। সংবাদ এএফপির।

হোয়াইট হাউসে সাক্ষাৎকারে হোস্ট লেস্টার হল্টকে বাইডেন বলেন, ‘তিনি বৃদ্ধ তবে ট্রাম্পের চেয়ে মাত্র তিন বছরের বড় ও তার মানসিক সুক্ষতাবোধ যথেষ্ট ভাল।’

গেল ২৭ জুন বিতর্কে হতাশাজনক পারফরম্যান্সের পরে বাইডেনের হোয়াইট হাউসের সর্বশেষ সাক্ষাৎকারটি ছিল বাইডেনের বয়স ও মানসিক অবস্থা নিয়ে ক্রমবর্ধমান সংশয় প্রশমিত করার একটি প্রয়াস।

শনিবার (১৩ জুলাই) রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার পূর্বে গেল সপ্তাহে এ সাক্ষাৎকারের ঘোষণা থাকায় অনিবার্যভাবে ঘটনাটি সাক্ষাৎকারের মূল বিষয় হয়ে উঠে।

ট্রাম্পের ওপর হামলার ঘটনা নির্বাচনের গতিপথ পরিবর্তন করেছে কিনা জানতে চাইলে বাইডেন উত্তর দেন, ‘আমি জানি না এবং আপনিও জানেন না।’

আগামী সেপ্টেম্বরে ফের বিতর্কে অংশ নেবেন বলেও নিশ্চিত করেছেন বাইডেন।