সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে ‘জেবিবিএ’র উদ্যোগে ‘জ্যাকসন হাইটস পথমেলা’ অনুষ্ঠিত

সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের (জেবিবিএ) উদ্যোগে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ‘জ্যাকসন হাইটস পথমেলা। গেল শনিবার (১৪ সেপ্টেম্বর) বাঙালি অধ্যুষিত ব্যবসায়িক প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের ৭৭ স্ট্রিট ও ৩৭ রোডে এ পথমেলায় নেমেছিল মানুষের ঢল। দিনব্যাপী এ মেলায় ভিন দেশীদের উপস্থিতিও দেখা গেছে।

আয়োজকরা জানান, যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নয়া প্রজন্মসহ মূলধারার কাছে বাঙালি সংস্কৃতিসহ দেশীয় পণ্যকে তুলে ধরাই ছিল এ মেলার মূল উদ্দেশ্য।

৫০টি স্টল বসেছিল মেলায়। ছিল শাড়ী, গয়না ও মজাদার খাদ্যসহ বিভিন্ন রকমের ষ্টল। র‌্যাফেল ড্রতে ছিল আকর্ষণীয় পুরস্কার।

মেলার মঞ্চে বাংলাদেশী শিল্পীরা করেন মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। দেশ ও প্রবাসের শিল্পীরা নাচে-গানে মাতিয়ে রাখেন দর্শক-শ্রোতাদের। গান করেন রিজিয়া পারভীন, প্রতীক হাসান, রানো নেওয়াজ, নাজু আখন্দ, রেশমী মির্জা, কামরুজ্জামান বকুল, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, ত্রিনিয়া হাসান, শামীম চৌধুরী, অনিক রাজ, রায়হান তাজ, প্রমি তাজ, রৌশন আরা কাজল, রিয়া রহমান।

মেলা উদ্বোধনের সময় বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, স্টেট অ্যাসেমব্লিওম্যান জেনিফার রাজকুমার, অ্যাসেমব্লিম্যান স্টিফেন রাগা, গিয়াস আহমেদ, শাহ নেওয়াজ, এটর্নি মঈন চৌধুরী, ফাহাদ সোলায়মান, কামরুজ্জামান কামরুল, জাকারিয়া মাসুদ জিকু, দিদারুল ইসলাম, এম আজিজ, সারোয়ার খান বাবু।

কমিউনিটিতে অবদান রাখার জন্য শাহ নেওয়াজ ও গিয়াস আহমেদকে প্লোক্লেমেশন তুলে দেন জেনিফার রাজকুমার।

মেলাকে সফর করতে গোল্ডেন এজ হোমকেয়ারের প্রেসিডেন্ট ও আজকালের সম্পাদক শাহ নেওয়াজকে চেয়ারম্যান করে গঠিত হয়েছিল মেলা কমিটি। এর আহ্বায়ক ছিলেন কামরুজ্জামান কামরুল ও মেম্বার সেক্রেটারি ছিলেন তারেক হাসান খান। প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন সেলিম হারুন ও সমন্বয়ক ছিলেন জেড আলম নমি। কমিটিতে আরো ছিলেন মনসুর চৌধুরী, মোল্লা মাসুদ ও মফিজুর রহমান।