মঙ্গলবার, ২১ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে হল ‘৯৩ ইউএসএ’র বার্ষিক বনভোজন

শনিবার, আগস্ট ৫, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: ৯৩ ইউএসএ’র বার্ষিক বনভোজন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বেলমন্ট লেক স্টেট পার্কে গেল ২৩ জুলাই অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ থেকে ১৯৯৩ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশ করা যুক্তরাষ্ট্র প্রবাসীরা ফেসবুক মাধ্যমে গড়ে তোলেন ‘৯৩ ইউএসএ’ নামের এ প্লাটফর্ম। ওই আয়োজনে ’৯৩ ব্যাচের ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন। অতিথিরা ছাড়াও যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকেও সংগঠনটির সদস্যরা স্বপরিবারে যোগ দেন।

কুরআন তিলোয়াতের মধ্যমে অনুষ্ঠান শুরু পর পরিবেশন করা হয় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত। অনুষ্ঠানে ছিল বন্ধুদের ছেলে-মেয়ে, ভাবী ও বন্ধুদের বিভিন্ন ইভেন্ট ও খেলধুলা। এতে জয়ীদের জন্য ছিল আপুরষ্কার। সাগর রেঁস্তোরার প্রসিদ্ধ ফিন্নি, সাগরভোগ মিষ্টি এবং ওই রেঁস্তোরার সুস্বাদু খাবার দিয়ে মধ্যাহ্নভোজে আপ্যায়ন করা হয় সবাইকে। ছিল খাবার টিম বন্ধু হান্নানের আমের চাটনি, ঝালমুড়ি, তরমুজ।

অনুষ্ঠানে গান করেন ৯৩’র বন্ধু রাজীব ভট্টাচার্য ও ক্লোজআপ ওয়ান তারকা শিল্পি শেফালী সারগাম।

কথামালায় ‘৯৩ ইউএসএ’র বন্ধুরা বলেন, ‘২০২৩ এর ২৩ জুলাই ‘৯৩ ইউএসএ’র জন্য একটি ঐতিহাসিক দিন। ‘৯৩ ইউএসএ’র বার্ষিক বনভোজনের এ দিনটি স্মরণকালের ইতিহাসে সেরা অনুষ্ঠানের রূপ নিয়েছে।’

বনভোজনে ছিল বন্ধুদের একের প্রতি অপরের কৃতজ্ঞতাবোধের আদান-প্রদান, ছিল একের প্রতি অপরের অপরিসীম ভালবাসার বহিঃপ্রকাশ। বন্ধুদের স্বপরিবারে প্রাণোচ্ছ্বল উপস্থিতি ও ভিন্ন ভিন্ন ইভেন্টে তাদের প্রাণোদ্যম অংশগ্রহণের মাধ্যমে দিনব্যাপী এক অনন্য উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছিল।

অনুষ্ঠানে নিউইয়র্কের ব্যবসায়ী ‘৯৩ ইউএসএ’র বন্ধু এএসএম মাঈনউদ্দিন পিন্টুকে সংগঠন ও বাঙালি কমিউনিটিতে অবদানের জন্য দেয়া হয় এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড। এছাড়া, ‘৯৩ ইউএসএ’র বন্ধু এডমিন মোহাম্মদ মহিউদ্দিনকে গ্রুপের প্রতি তার অক্লান্ত পরিশ্রম ও অবদানের জন্য এপ্রিসিয়েশন এওয়ার্ড দেয়া হয়। এডমিন প্যানেলকে তাদের ‘৯৩ ইউএসএ’র প্রতি কঠোর শ্রম ও অনন্য ভূমিকার জন্য দেয়া হয় সার্টিফিকেট অব এপ্রিসিয়েশন।

বনভোজনের সার্বিক দায়িত্বে ছিলেন পিন্টু ও অপু।