রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নির্যাতন থেকে বাঁচতে চেয়ে উল্টো পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নারীর মৃত্যু

শনিবার, ডিসেম্বর ৩০, ২০২৩

প্রিন্ট করুন

লস অ্যাঞ্জেলেস, যুক্তরাষ্ট্র: সাবকে বয়ফ্রেন্ডের নির্যাতন থেকে বাঁচতে পুলিশের সহায়তার জন্য জরুরি পরিষেবার ৯১১ নম্বরে কল করেছিলেন নায়নি ফিনলেসন। কিন্তু, উল্টো পুলিশের গুলিতেই মারা গেছেন যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ এই নারী। খবর দ্য গার্ডিয়ানের।

গেল ৪ ডিসেম্বর লস অ্যাঞ্জেলেসের এ ঘটনায় কাউন্টি শেরিফের ডেপুটির গুলিতে ওই নারীর মৃত্যু হয় বলে তার পরিবার ও আইনজীবীদের দাবি। ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এমন হত্যার আরো অভিযোগ আছে।

ঘটনার দিন সন্ধ্যায় ৯১১ নম্বরে কল করে সাবেক বয়ফ্রেন্ড তাকে নির্যাতন করছেন বলে অভিযোগ করেন। তখন ঘরে তার নয় বছরের মেয়েও সাথে ছিল। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ বিভাগ (এলএএসডি) বলছে, ‘পুলিশের সাথে ফোনালাপের সময় নায়নিকে চিৎকার করতে শোনা গেছে।’

ল্যাঙ্কাস্টারের ইস্ট অ্যাভিনিউতে নায়নির ঠিকানায় গিয়ে চিৎকার-চেঁচামেচি শুনতে পান কাউন্টি শেরিফের ডেপুটি টিওয়াই শেলটন। ঘরের দরজা খুলে তিনি নায়নি ফিনলেসনের হাতে লম্বা ছুরি দেখতে পান বলে পুলিশের দাবি।

পুলিশ বলছে, ‘প্রাক্তন বয়ফ্রেন্ড তার মেয়েকে নির্যাতন করছে জানিয়ে ছুরি হাতে মেয়েকে বাঁচাতে ছুটে যান নায়নি ও হুমকি দিতে থাকেন। তখন বেশ কয়েক বার গুলি ছোড়েন টিওয়াই শেলটন। এতে গুলিবিদ্ধ হন নায়নি ফিনলেসন। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তা শেলটনের বিচার দাবি করেন ফিনলেসনের মেয়ে জাইশা। তিনি বলেন, ‘আমার মা হুমকি দিয়েছেন বলে পুলিশ যে দাবি করেছে, তা মিথ্যা।’

২০২০ সালেও একই রকম ঘটনায় মাইকেল থমাস নামের আরেক কৃষ্ণাঙ্গকেও শেলটন গুলি করে হত্যা করেছিলেন বলে অভিযোগ রয়েছে।