সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

পিবিআইয়ের মামলায় সাবেক এসপি বাবুল আক্তারের জামিন: আরেকটি মুলতবি

রবিবার, জুন ৪, ২০২৩

প্রিন্ট করুন
মাহমুদা খানম মিতু ও বাবুল আক্তার

চট্টগ্রাম: একটি মামলায় জামিন পেয়েছেন স্ত্রী হত্যা মামলার আসামি সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানার ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বাবুল আক্তারকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ রোববার (৪ জুন) এ আদেশ দেন। একইসাথে আদালত পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদারের ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বাবুল আক্তারের জামিন আদেশ দুই মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন।

আদালতে বাবুল আক্তারের পক্ষে শুনানি করেন এডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী ও সহকারী এটর্নি জেনারেল আনিসুর রহমান।

গেল বছরের ১৯ অক্টোবর বাবুল আক্তার ও বিদেশে পলাতক সাংবাদিক ইলিয়াস হোসাইনসহ চারজনের বিরুদ্ধে খুলশী থানায় মামলা করেন পিবিআইয়ের চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা।

অপর দিকে, গেল বছরের ২৭ অক্টোবর প্রবাসী সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন বনজ কুমার মজুমদার। ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে ধানমন্ডি থানায় এ মামলা করা হয়। মামলার অন্য আসামিরা হলেন মো. হাবিবুর রহমান লাবু ও আব্দুল অয়াদুদ মিয়া। মামলায় অজ্ঞাত আসামিদেরকেও আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ‘বাবুল আকতারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে ইলিয়াস হোসেনকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করছেন।’

মামলার অভিযোগে আরো বলা হয়, ‘ভিডিওতে যে বক্তব্য রয়েছে, তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হয়েছে।’