মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শিরোনাম

প্রেসিডেন্ট নির্বাচনের বাকী মাত্র ১৪ দিন’ ভোটের জন্য চাপ দিচ্ছেন কমলা ও ট্রাম্প

মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

প্রিন্ট করুন
কমলা হ্যারিস ও ডোনাল ট্রাম্প

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতায় প্রচারণা চূড়ান্ত পর্যায়ে উপনীত হয়েছে। ভোটের আর মাত্র দুই সপ্তাহ বাকী থাকতে মঙ্গলবার (২২ অক্টোবর) ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস জাতীয় নেটওয়ার্ক সাক্ষাৎকারে বসার পাশাপাশি ল্যাটিনো ভোটারদের কাছে একটি বিশেষ ক্ষেত্র তৈরি করছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। সংবাদ এএফপির।

দোদুল্যমান, সিদ্ধান্তহীন ভোটারদের নিজের পক্ষে টানায় চূড়ান্ত চাপ প্রয়োগে উভয় প্রচারণায় খরচ হচ্ছে শত শত মিলিয়ন ডলার।

ফলাফল যাই হোক না কেন, মার্কিনীরা আগাম ৫ নভেম্বর নির্বাচনে ইতিহাস তৈরি করবে। পৃথিবীর শীর্ষ স্থানীয় পরাশক্তিতে প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচন করবে অথবা তারা প্রথম হোয়াইট হাউসে আনবে কোন দোষী সাব্যস্ত অপরাধীকে।

জরিপগুলো ট্রাম্পের দিকে ঝুঁকে আছে বলে মনে হচ্ছে। ৭৮ বছর বয়সী ট্রাম্প যুক্তরাষ্ট্রের ইতিহাসের একটি প্রধান দলের সবচেয়ে বয়স্ক প্রার্থী।

মঙ্গলবার (২২ অক্টোবর) এনবিসি টেলিভিশনকে সাক্ষাৎকার দেবেন কমলা হ্যারিস। প্রেসিডেন্ট জো বাইডেন তার বদলে সমর্থন দেয়ার সিদ্ধান্ত নেয়ার পর গেল জুলাইয়ে নির্বাচনী প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পান কমলা।

৬০ বছর বয়সী কমলা সপ্তাহান্তে তার জন্মদিন উদযাপন করেছেন, তিনি তার দলের অন্যতম জনপ্রিয় দূত বারাক ওবামাকে ফের মাঠে নামাবেন।

প্রাক্তন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট ট্রাম্প উইসকনসিন ও মিশিগানে একাধিক সমাবেশ করবেন। যুক্তরাষ্ট্রের পরোক্ষ সার্বজনীন ভোটাধিকার ব্যবস্থার অধীনে নির্বাচনে সাতটি সবচেয়ে উত্তপ্ত প্রতিদ্বন্দ্বিতাতাপূর্ণ সুইং স্টেটের মধ্যে দুইটি প্রদেশ ফলাফলকে প্রভাবিত করবে।

ট্রাম্পের অভিবাসী বিরোধী বক্তব্য দিন দিন আরো কঠোর ও চরম হয়ে উঠছে। তিনি ফ্লোরিডায় ল্যাটিন আমেরিকান ভোটারদের সঙ্গে গোল টেবিল আলোচনায় অংশ নিবেন। তিনি পরে আরেক সুইং স্টেট উত্তর ক্যারোলিনায় যাবেন।