মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

প্লেন থেকে পড়া বরফ খণ্ডের আঘাতে মরল ছাগল!

মঙ্গলবার, মে ১৪, ২০২৪

প্রিন্ট করুন

ঈগল মাউন্টেন, উটাই, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে বিমান থেকে পড়া একটি ‘বাস্কেটবল’ সাইজের বরফ খণ্ডের আঘাতে একটি ছাগলের প্রাণ গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গেল সপ্তাহে দেশটির উটাহ অঙ্গরাজ্যের ঈগল মাউন্টেনে এ ঘটনা ঘটে। খবর মেট্রো ইউকে, ডেইলি মেইল, এনডিটিভির।

ক্যাসিডি লুইস নামের এক নারীর বাড়ির গোয়ালে বরফ খণ্ডটি পড়ে। সেই সময় তিনি বাড়িতে ছিলেন। এ সময় বিকট শব্দে তার পুরো বাড়ি কেঁপে ওঠে।

শব্দ শুনে তিনি বাইরে গিয়ে দেখেন, তার পোষা প্রাণীগুলো ভয়ে গোয়াল থেকে বেরিয়ে আসছে। লুইসের ভাষ্য, ‘মোরগগুলো ছটফট করছিল, আর ঘোড়াগুলোও লাফালাফি করছিল।’

পরে তিনি গোয়ালের ছাদে বড় একটি গর্ত দেখতে পান। এছাড়াও, সেখানে গিয়ে একটি ছাগলকে আহতাবস্থায় দেখতে পান। ছাগলটির প্রচণ্ড রক্তক্ষরণ হচ্ছিল বলেও জানান লুইস।

তিনি বলেন, ‘আমার অনুমান, বরফের খণ্ডটি বাস্কেটবলের সাইজের ছিল। গোয়ালের ছাদে গর্তের সাইজ ও মাটিতে অবশিষ্ট বরফের টুকরা দেখে তা অনুমান করা যায়।’

তিনি জানান, পরে ছাগলটিকে পশু চিকিৎসকের কাছে নিয়ে গিয়েছিলেন। তবে, তাকে বাঁচানো সম্ভব হয়নি।

বরফ খণ্ডটি প্লেন থেকে পড়েছে বলেই দাবি করেছেন আইনপ্রয়োগকারী কর্মকর্তারা। তারা লুইসকে বলেছেন, ‘তাদের বাড়িটি বিমানের পথের নিচে। যার ফলে, এটি বিমানের বরফ হতে পারে।’ তবে লুইসের ধারণা ছিল না যে, এমনটা হতে পারে।

সল্টলেক সিটি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশকে (এফএএ) এ ঘটনার তদন্তের জন্য অনুরোধও করেছেন লুইস। এফএএ তাকে জানিয়েছে, সম্ভাব্য যে বিমানটি থেকে বরফ পড়েছিল, তারা সেটির তদন্ত করছেন।