মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান আব্দুল মান্নান

শুক্রবার, সেপ্টেম্বর ৬, ২০২৪

প্রিন্ট করুন
মোহাম্মদ আব্দুল মান্নান

ঢাকা: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসির (এফএসআইবি) নতুন গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ আব্দুল মান্নান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

মোহাম্মদ আবদুল মান্নান ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেছেন। তিনি এশিয়া প্যাসিফিক ও ভূমধ্যসাগরীয় অঞ্চলের নির্বাচিত প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সেরা সম্মাননা দি এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-২০১৬ অর্জন করেছেন। এছাড়া, সরদার প্যাটেল অ্যাওয়ার্ড-২০১৬, ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড-২০১৩, রেমিট্যান্স অ্যাম্বাসেডর অব বাংলাদেশ অ্যাওয়ার্ড-২০১২ লাভ করেছেন।

মোহাম্মদ আবদুল মান্নান দেশ-বিদেশে বিভিন্ন সভা ও সেমিনারে অংশ নিয়েছেন। এর মধ্যে রয়েছে ইন্টারন্যাশনাল করফারেন্স অব আইডিবি গ্রুপ (২০১০-১২, ২০১৬), এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-২০১৩, ইসলামিক ফাইন্যান্সিয়াল সার্ভিস বোর্ড-২০১৩, ওয়ার্ল্ড ইসলামিক ইকোনমিক ফোরাম-২০১৪ ও ফ্লেমিং গালফ এফজেডই-২০১০। এছাড়া তিনি আইডিবি, ব্যাংক নেগারা, আইএফএসবিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা কর্তৃক আয়োজিত সেমিনারে অংশ নিয়েছেন।

আবদুল মান্নান যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া বার্কেলে, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব অক্সফোর্ড, ইউনিভার্সিটি অব ক্যাম্ব্রিজের সিইও লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামে অংশ নিয়েছেন।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের নতুন গঠিত পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন নির্বাহী পরিচালক মো. আজিজুর রহমান, উত্তরা ব্যাংকের প্রাক্তন ডিএমডি মো. আবদুল কুদ্দুছ, ঢাবির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক মো. সাইফুল আলম ও চার্টার্ড অ্যাকাউন্টেন্ট মো. রাগিব আহসান।