রবিবার, ১৯ মে ২০২৪

শিরোনাম

ফিলিস্তিনের জন্য পুরো দেশে মসজিদে দোয়া ও মোনাজাত

শুক্রবার, অক্টোবর ২০, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: দখলদার ইসরাইলি বাহিনীর ফিলিস্তিনে বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছেন মুসল্লিরা। পুরো দেশে মসজিদে জুমার নামাজের পর ফিলিস্তিনের মজলুম স্বাধীনতাকামী মানুষের জন্য দোয়া ও মোনাজাত করেন তারা। ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ-পরবর্তী মোনাজাতে অংশ নিয়ে সৃষ্টিকর্তার দরবারে চোখের পানি ফেলেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (২০ অক্টোবর) জুমার নামাজ শেষে দেশের সব মসজিদে দোয়া ও মোনাজাতে শামিল হন মুসল্লিরা।

ইসরাইলের বর্বরোচিত হামলায় প্রাণ হারাচ্ছে মানুষ, ভূলুণ্ঠিত হচ্ছে মানবতা। বর্বরতা আর নগ্নতার সীমা ছাড়িয়ে দখলদার ইসরাইল হামলা করছে হাসপাতাল, ধর্মীয় উপাসনালয়ে। নির্বিচারে মেরে ফেলা হচ্ছে নিষ্পাপ শিশুসহ নিরাপদ মুক্তিকামী মানুষকে।

ইসরাইলের হামলার প্রতিবাদ ও ফিলিস্তিনের নির্যাতিত-নিপীড়িত মানুষের জন্য চোখের পানি ফেলেন মুসল্লিরা। হাজার হাজার মাইল দূরে অবস্থিত ফিলিস্তিনের শান্তিকামী মানুষের জন্য শূন্যে দুই হাত তুলে দোয়া করেন আল্লাহর দরবারে। ধ্বংসলীলার বদলে সৃষ্টিকর্তা যেন শান্তি প্রতিষ্ঠা করেন, সেই প্রার্থনা করেন তারা।’

মুসল্লিরা জানান, ইসরাইলের বর্বরতা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, দুধের শিশুও এ থেকে রক্ষা পাচ্ছে না। যুক্তরাষ্ট্র বরাবরই মানবতাবিরোধী। মানবাধিকারের কথা বললেও তারাই বেশি মানবাধিকার লঙ্ঘন করে।

মুসল্লিরা আরো জানান, ইসরাইলের পক্ষ নিয়েছে যুক্তরাষ্ট্র। আর অন্যরা কেউ নীরব থেকেছে, কেউবা ফের ইসরাইলের বিপক্ষে সরব হয়েছে।

তাই, সারা মুসলিম বিশ্বকে অভিন্ন কর্মসূচি নিয়ে ইসরাইলকে প্রতিহত করার আহ্বানও জানান মুসল্লিরা।

এখন পর্যন্ত দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় প্রায় চার হাজার ফিলিস্তিনির মৃত্যু হয়েছে বলে জানায় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।