মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ফেনীতে বন্যার্তদের মাঝে চট্টগ্রামের সংস্কৃতিকর্মীদের ত্রাণ বিতরণ

সোমবার, সেপ্টেম্বর ২, ২০২৪

প্রিন্ট করুন

ফেনী/চট্টগ্রাম: ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার বন্যার্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন চট্টগ্রামের সংস্কৃতিকর্মীরা। সোমবার (২ সেপ্টেম্বর) সর্বস্তরের সংস্কৃতিকর্মীদের সহায়তায় ও চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের ব্যবস্থাপনায় এসব ত্রাণ বিতরণ করা হয়।

দুই ধাপে মোট দুই হাজারের বেশি মানুষের জন্য ফটিকছড়ির সুন্দরপুর গ্রামের হালদা নদীর পাড়ে বসবাসকারী ও ছাগলনাইয়ার সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবন, বিস্কুট, চিড়া, মুড়ি, গুড়, মোমবাতি, লাইটার, বিশুদ্ধ বোতলজাত পানি, খাবার স্যালাইন, ওষুধ, স্যানিটারি প্যাড। এছাড়া, সব বয়সী শিশু, নারী ও পুরুষের জন্য নয়া ও পুরাতন ব্যবহারযোগ্য পোশাক দেয়া হয়।

ত্রাণ সামগ্রী বিতরণে সহায়তা করে বন্যার্থ মানুষের পাশে ছিল নাট্য ও সাংস্কৃতিক সংগঠন অঙ্গন থিয়েটার ইউনিট, গণায়ন নাট্য সম্প্রদায়, তির্যক নাট্যগোষ্ঠী, অরিন্দম নাট্য সম্প্রদায়, সমীকরণ থিয়েটার, থিয়েটার ওয়ার্কশপ চট্টগ্রাম, কথক থিয়েটার, নান্দীমুখ, প্রতিনিধি নাট্য সম্প্রদায়, উত্তরাধিকার, কালপুরুষ নাট্য সম্প্রদায়, অ্যাভাঁগার্ড, নাট্যাধার, লোক থিয়েটার, প্রসেনিয়াম, মঞ্চমুকুট নাট্য গোষ্ঠী, প্রতিভাস, স্কেচ গ্যালারি, দৃশ্যছায়া, চট্টগ্রাম নৃত্য শিল্পী সংসদ, চট্টগ্রাম নৃত্য শিল্পী সংস্থা, প্রাপন সংগঠন, কন্ঠনীড়, তারুণ্যের উচ্ছ্বাস, কথা সুন্দর, ভিশন প্যান্টোমাইম, মাতৃকালয়, জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম।

প্রসঙ্গত, সংস্কৃতিকর্মীদের এ উদ্যোগ অব্যাহত থাকবে। বন্যার্থদের সহযোগিতা করতে ইচ্ছুক ব্যক্তি ও সংগঠনকে ০১৭১৬-৮৪২৭৫৩ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।