মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ফেব্রিক্স ঘোষণায় আনা সুপ্রিম স্মার্ট ওয়্যারের বিদেশি মদের চালান আটক

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা এক হাজার ১১৪ কার্টুন বিদেশি মদের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস কর্তৃপক্ষ। গোপন খবরের ভিত্তিতে বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে চালানটি আটক করা হয়।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বন্দরের এনসিটি এলাকায় কনটেইনার খোলার পর সাংবাদিকদের এসব তথ্য জানান চট্টগ্রাম কাস্টম হাউসের কর্মকর্তারা।

কর্মকর্তারা জানান, এক হাজার ১১৪টি কার্টুনভর্তি ১১টি ব্যান্ডের মদ পাওয়া গেছে।

চট্টগ্রাম কাস্টম হাউজের ডেপুটি কমিশনার একেএম খায়রুল বশর জানান, নারায়ণগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান সুপ্রিম স্মার্ট ওয়্যার লিমিটেড চীন থেকে ফেব্রিক্স ঘোষণায় এক কনটেইনার পণ্য আমদানি করে। চালানটি খালাসের জন্য চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট হাফেজ ট্রেডিং প্রাইভেট লিমিটেড কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল করে। কিন্তু, খালাসের পূর্বেই গোপন খবরের ভিত্তিতে রিস্ক ম্যানেজমেন্টের মাধ্যমে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্স (এআইআর) টিম চট্টগ্রাম বন্দরের এনসিটি ইয়ার্ডে অভিযান চালায়। এ সময় ২০ ফুট লম্বা একটি কনটেনারে বিদেশি মদের চালানটি আটক করা হয়। মিথ্যা ঘোষণায় আনা এ চালানটির মাধ্যমে ১২ কোটি টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করা হয়।